Advertisement
০৩ মে ২০২৪
East Bengal Club

ইস্টবেঙ্গলের আয়োজনে শিলিগুড়িতে ফুটবল প্রতিযোগিতা, খেলতে পারে মোহনবাগান, মহমেডানও

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে নতুন ফুটবল প্রতিভা তুলে আনতে উদ্যোগী ইস্টবেঙ্গল ক্লাব। প্রথম বেছে নেওয়া হয়েছে উত্তরবঙ্গকে। ১২টি দল নিয়ে হতে পারে প্রতিযোগিতা।

picture of East Bengal Club tent

ইস্টবেঙ্গল তাঁবু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ২১:৪০
Share: Save:

ফুটবল প্রতিযোগিতা আয়োজন করতে চেয়ে শিলিগুড়ির মেয়র গৌতম দেবকে চিঠি দিল ইস্টবেঙ্গল ক্লাব। গত ১২ জুন শিলিগুড়ির মেয়রের সঙ্গে প্রতিযোগিতা আয়োজন নিয়ে বৈঠক করেছিলেন ইস্টবেঙ্গল কর্তারা। গৌতম সম্মতি এবং সাহায্যের আশ্বাস দেওয়ায় লিখিত প্রস্তাব পাঠালেন লাল হলুদ কর্তারা।

ইস্টবেঙ্গল ক্লাব ১২টি দলকে নিয়ে প্রতিযোগিতা আয়োজনের প্রস্তাব দিয়েছেন। উত্তরবঙ্গের আটটি জেলার দল ছাড়াও ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডানের রিজার্ভ দল এই প্রতিযোগিতায় খেলবে। বাকি দলটি হবে শিলিগুড়ি মেয়র একাদশ। প্রতিযোগিতার নাম দেওয়া হয়েছে ‘উত্তর বঙ্গ কাপ’। তিন সপ্তাহ ধরে চলবে প্রতিযোগিতা। উত্তরবঙ্গের জেলাগুলি থেকে নতুন ফুটবল প্রতিভা তুলে আনার লক্ষ্যেই এই উদ্যোগ লাল হলুদ শিবিরের।

কবে প্রতিযোগিতা হবে, ম্যাচগুলি কোন কোন মাঠে খেলা হবে তা নিয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। পুরো বিষয়টিই এখন রয়েছে প্রাথমিক স্তরে, প্রস্তাব আকারে। যদিও শিলিগুলি পুরসভার সহায়তায় প্রতিযোগিতা আয়োজন নিয়ে আশাবাদী লাল হলুদ কর্তারা। ক্লাবের পক্ষে শিলিগুড়ির মেয়রকে চিঠি দিয়েছেন দেবব্রত সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE