Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ISL 2023-24

হেরে গিয়ে রেফারিদের কটূক্তি, এক মাস পর ক্ষমা চাইলেন ইস্টবেঙ্গল কোচ কুয়াদ্রাত

প্রায় এক মাস পর ক্ষমা চাইলেন ইস্টবেঙ্গল কোচ। রেফারিদের ব্যক্তিগত আক্রমণ করা উচিত হয়নি বলে মেনে নিয়েছেন কুয়াদ্রাত।

carles cuadrat

কার্লেস কুয়াদ্রত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১৯:৪৯
Share: Save:

হেরে গিয়ে রেফারিদের কটূক্তি করেছিলেন ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত। প্রায় এক মাস পর ক্ষমা চাইলেন ইস্টবেঙ্গল কোচ। রেফারিদের ব্যক্তিগত আক্রমণ করা উচিত হয়নি বলে মেনে নিয়েছেন তিনি।

কুয়াদ্রাত বুধবার বলেন, “জামশেদপুর এফসি এবং চেন্নাইয়িন এফসি ম্যাচের পর আমি রেফারিদের উদ্দেশে যা বলেছিলাম, সেটা উচিত হয়নি। কাউকে ব্যক্তিগত আক্রমণ করার উদ্দেশ্য ছিল না আমার। আইএসএলের রেফারিং সম্পর্কে সংবাদমাধ্যমে ব্যক্তিগত মত জানাচ্ছিলাম। কারও যদি আমার কথায় খারাপ লেগে থাকে, তাহলে আমি ক্ষমাপ্রার্থী। আমি সব সময় চাই ভারতীয় ফুটবলের উন্নতি হোক।”

জামশেদপুরের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের ম্যাচ ছিল ২২ ফেব্রুয়ারি। সেই ম্যাচে ইস্টবেঙ্গল ১-২ গোলে হেরে যায়। ওই ম্যাচের পর কুয়াদ্রাত দু’জন রেফারির কথা আলাদা করে তুলে ধরে বলেছিলেন, “বিশ্বের অনেক দেশেই খারাপ রেফারিং হয়। স্পেনেও এই মরসুমে খারাপ রেফারিং নিয়ে অনেক আলোচনা হয়েছে। ভারতে যে রেফারিদের কমিটি রয়েছে তাদের একটা কথা বুঝতে হবে, ফুটবলে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ফুটবলারেরা। কোচ বা রেফারিরা নয়। ফুটবলারেরাই খেলাটা খেলে।” এর পরেই তিনি বলেছিলেন, “আমি রাতে দুঃস্বপ্ন দেখি যে, ক্রিস্টাল জনকে রাহুল কুমার বলছে, কেন ডার্বির দিন নন্দকুমারকে ফাউল না দিয়ে তিনি খেলা চালিয়ে গিয়েছিলেন। পাল্টা ক্রিস্টাল জন রাহুল কুমারকে বোঝাচ্ছেন, কেন সে দিন রাকিপের বিরুদ্ধে ফাউল দেওয়া হয়েছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2023-24 East Bengal Carles Cuadrat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE