Advertisement
০৩ মে ২০২৪
East Bengal

শহরে লাল-হলুদের কোচ কুয়াদ্রাত, ভুবনেশ্বর গেল ইস্টবেঙ্গল, রিহ্যাব শুরু মোহনবাগানের আনোয়ারের

carles cuadrat

ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ২২:২৯
Share: Save:

ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাত চলে এলেন কলকাতায়। রবিবার সকালে যুবভারতীতে অনুশীলন করল লাল-হলুদ। বিকেলে সুপার কাপ খেলতে ভুবনেশ্বর চলে গেল দল। চোটের কারণে এ দিন অনুশীলন করেননি মন্দার রাও দেশাই। তবে দলের সঙ্গে সুপার কাপ খেলতে যাচ্ছেন তিনি। অন্য দিকে, মোহনবাগানের অনুশীলনে যোগ দিলেন আনোয়ার আলি।

সুপার কাপের জন্য মোট ২১ জন ফুটবলারের নাম রেজিস্টার করিয়েছে ইস্টবেঙ্গল। সেই তালিকায় নেই জেভিয়ার সিভেরিয়োর নাম। তাঁকে ইস্টবেঙ্গল ছেড়ে দিতে পারে বলে শোনা যাচ্ছে। যদিও রবিবারের অনুশীলনে স্প্যানিশ ফুটবলারকে দেখা গিয়েছে। কিন্তু সিভেরিয়োর পরিবর্ত পেয়ে গিয়েছে ইস্টবেঙ্গল। স্পেনের ইয়াগো ফালকে বলে এক ফুটবলারকে সই করাতে চলেছে লাল-হলুদ। এক মাসের চুক্তিতে প্রথমে আনা হবে তাঁকে। সুপার কাপে দেখে নিয়ে তার পর সিদ্ধান্ত নেওয়া হবে আইএসএলের জন্য নেওয়ার ব্যাপারে। ৩৪ বছরের এই ফুটবলার খেলেছেন কলম্বিয়ার প্রথম সারির ক্লাব আমেরিকা ডে কালিতে।

মোহনবাগান অনুশীলন করেছে রবিবার বিকেলে। তবে তারা রুদ্ধদ্বার অনুশীলন করেছে। গুরুত্বপূর্ণ বিষয় হল, অনুশীলন যোগ দিলেন আনোয়ার আলি। চোটের কারণে দীর্ঘ দিন মাঠের বাইরে ছিলেন রক্ষণভাগের এই ফুটবলার। ডিফেন্সে তাঁর অভাব বার বার বোঝা গিয়েছে। মোহনবাগানের হারের হ্যাটট্রিকের পিছনে আনোয়ারের না থাকা একটা বড় কারণ। সেই আনোয়ার এ দিন রিহ্যাব শুরু করেছেন। তবে পায়ে বল লাগাননি। সময় কাটিয়েছেন জিমেই। ফেরার পথে সমর্থকদের সঙ্গে নিজস্বী তোলেন তিনি। তবে সবুজ-মেরুনের হামতেকে খুঁড়িয়ে হাঁটতে দেখা গিয়েছে। তাঁর পায়ে ব্যান্ডেজও বাঁধা ছিল। কত দিন তিনি মাঠের বাইরে থাকবেন সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। রবিবার নিজেদের মাঠে অনুশীলন করলেও সোমবার থেকে যুবভারতীতে অনুশীলন করবে সবুজ-মেরুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Mohun Bagan Carles Cuadrat Anwar Ali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE