Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ISL 2023-24

বাকি আর একটি ম্যাচ, দর্শকহীন পঞ্জাব ম্যাচে খেলতে নামার আগে চিন্তাহীন ইস্টবেঙ্গলের খাবরা

নিজেদের শেষ ম্যাচ লাল-হলুদকে যেমন জিততে হবে, তেমনই তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলির ম্যাচের দিকে। এমন অবস্থায় কোচের পরিকল্পনা ফাঁস করলেন হরমনজ্যোত সিংহ খাবরা। দলের অভিজ্ঞ ডিফেন্ডার জানালেন, সব ফুটবলারকে তৈরি রেখেছেন কোচ।

East Bengal

অনুশীলনে ইস্টবেঙ্গল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ২০:৫৭
Share: Save:

আইএসএলে ছ’নম্বরে ইস্টবেঙ্গল। প্লে-অফে উঠতে হলে এই জায়গা ধরে রাখতে হবে। নিজেদের শেষ ম্যাচ লাল-হলুদকে যেমন জিততে হবে, তেমনই তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলির ম্যাচের দিকে। এমন অবস্থায় কোচের পরিকল্পনা ফাঁস করলেন হরমনজ্যোত সিংহ খাবরা। দলের অভিজ্ঞ ডিফেন্ডার জানালেন, সব ফুটবলারকে তৈরি রেখেছেন কোচ।

রবিবার বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে দেয় ইস্টবেঙ্গল। গোল করেন সল ক্রেসপো এবং ক্লেটন সিলভা। সুনীল ছেত্রীর দলকে হারিয়ে ২১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ছ’নম্বরে ইস্টবেঙ্গল। পরের ম্যাচ পঞ্জাবের বিরুদ্ধে। সেই ম্যাচে কার্ড সমস্যায় দলে থাকবেন না মিডফিল্ডার শৌভিক চক্রবর্তী এবং গোলরক্ষক প্রভসুখন গিল। আইএসএল-কে দেওয়া সাক্ষাৎকারে খাবরা বলেন, “ওরা দলের খুবই গুরুত্বপূর্ণ সদস্য। তবে কোচ সব সময়ই বিকল্প পরিকল্পনা করে রাখেন। দলের অন্যান্য খেলোয়াড়দের সুযোগ দেন। তাঁদের তৈরি রাখা হয়েছে। ফলে যে-ই মাঠে নামে সে জার্সির সন্মান রাখতে নিজেকে উজাড় করে দেয়। ইস্টবেঙ্গল নামটাই বিশাল ব্যাপার। তাই যে-ই খেলুক, নিজের সেরাটা দেবে। তার দায়িত্বও একই রকম থাকবে।”

প্লে-অফ নিয়ে ভাবছেন না খাবরা। তাঁর মাথায় আপাতত শুধুই পঞ্জাব ম্যাচ। লিগের শেষ ম্যাচে নামার আগে তিনি বলেন, “উত্তর ভারতে আমরা তো আর কলকাতার মতো সমর্থন পাব না। পঞ্জাবের বিরুদ্ধে যদিও মাঠে কোনও দর্শক থাকবে না। ফলে পঞ্জাবও কোনও সমর্থন পাবে না। আর মাঠের মধ্যে আমরা নিজেদের দায়িত্বটা পালন করব। এখন আমাদের শেষ ম্যাচে মনোনিবেশ করতে হবে এবং প্লে অফে ওঠার সম্ভাবনা বজায় রাখতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2023-24 East Bengal Harmanjot Singh Khabra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE