Advertisement
২৫ এপ্রিল ২০২৪
East Bengal

আইএসএল খেলা নিয়ে হঠাৎই সমস্যায় ইস্টবেঙ্গল, উতরে গেল মোহনবাগান

স্টিভন কনস্ট্যান্টাইনের মতো কোচ এনেও আইএসএলে নবম স্থানে শেষ করেছে ইস্টবেঙ্গল। এ বার সর্বভারতীয় ফুটবল সংস্থার লাইসেন্সিং প্রক্রিয়াতেও ব্যর্থ হল তারা। পাস করেছে মোহনবাগান।

derby

লাইসেন্সিং পরীক্ষায় ব্যর্থ ইস্টবেঙ্গল, পাশ মোহনবাগান। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ২২:২২
Share: Save:

মাঠে এমনিতেই তাদের পারফরম্যান্স হতাশাজনক। স্টিভন কনস্ট্যান্টাইনের মতো কোচ এনেও আইএসএলে নবম স্থানে শেষ করেছে ইস্টবেঙ্গল। এ বার সর্বভারতীয় ফুটবল সংস্থার লাইসেন্সিং প্রক্রিয়াতেও ব্যর্থ হল তারা। কলকাতার আর এক দল এটিকে মোহনবাগান অনায়াসেই সেই পরীক্ষায় পাস করেছে। প্রিমিয়ার ১ লাইসেন্স না পাওয়ায় ইস্টবেঙ্গলের আগামী দিনে আইএসএল খেলা নিয়ে সমস্যা তৈরি হতে পারে। তবে আবার আবেদন করার সুযোগ থাকছে।

এএফসি আয়োজিত কোনও প্রতিযোগিতা এবং আইএসএল খেলতে গেলে এআইএফএফের ‘আইসিএলএস প্রিমিয়ার ১’ লাইসেন্স পেতে হয় ক্লাবগুলিকে। সেই প্রক্রিয়ায় ইস্টবেঙ্গল, মোহনবাগান-সহ আবেদন করেছিল ১২টি ক্লাব। তার মধ্যে তিনটি ক্লাব ব্যর্থ হয়েছে। ইস্টবেঙ্গল ছাড়া বাকি দু’টি ক্লাবের নাম নর্থইস্ট ইউনাইটেড এবং হায়দরাবাদ এফসি।

অন্য দিকে, এই পরীক্ষায় পাস করে সাড়া ফেলে দিয়েছে পঞ্জাব এফসি। এ বার আই লিগ চ্যাম্পিয়ন হওয়ায় পরের বার আইএসএল খেলার যোগ্যতা অর্জন করেছিল তারা। লাইসেন্সিং পরীক্ষায় পাস করায় আইএসএল খেলতে আর কোনও অসুবিধা রইল না।

ইস্টবেঙ্গলকে আইএসএলে খেলতে গেলে আবার লাইসেন্সিং প্রক্রিয়ার আবেদন করতে হবে। পাস করতে পারলে তবেই মিলবে আইএসএলে খেলার সুযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Mohun Bagan license
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE