Advertisement
২৭ এপ্রিল ২০২৪
East Bengal

East Bengal: দলগঠনের কাজ শুরু ইস্টবেঙ্গলে, কার্যত নিশ্চিত দুই বিদেশি ফুটবলার

সোমবার থেকেই দলগঠনের কাজ শুরু হয়ে গেল ইস্টবেঙ্গলে। দুই বিদেশিকে প্রায় চূড়ান্ত করে ফেলল তারা। নজরে আরও কিছু ফুটবলার।

ইস্টবেঙ্গলের দলগঠন শুরু

ইস্টবেঙ্গলের দলগঠন শুরু ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ২২:০৮
Share: Save:

সোমবার থেকে দলগঠনের কাজ শুরু হয়েছে ইস্টবেঙ্গল। প্রথম দিনই দুই বিদেশি ফুটবলারকে কার্যত চূড়ান্ত করে ফেলল তারা। সূত্রের খবর, খুব শীঘ্রই দু’জনের সই হয়ে যাবে। দু’জনেরই দীর্ঘ দিন আইএসএলে খেলার অভিজ্ঞতা রয়েছে। ফলে নতুন দলে এসে মানিয়ে নিতে অসুবিধা হবে না।

সূত্রের খবর, ইস্টবেঙ্গলে যোগ দিতে চলেছেন জামাইকার দেশর্ন ব্রাউন। ইস্টবেঙ্গল এবং ইমামি চুক্তি সই হয়ে গেলেই ব্রাউনের সঙ্গে চুক্তি সেরে ফেলবে ইস্টবেঙ্গল। লাল-হলুদের আক্রমণভাগকে শক্তিশালী করতেই ব্রাউনকে আনা হচ্ছে। প্রথম দু’টি মরসুমে লাল-হলুদের গোল করার লোক খুঁজে পাওয়া যায়নি। ব্রাউন এলে সেই অভাব মিটতে পারে।

এর আগে বেঙ্গালুরুতে এবং নর্থইস্ট ইউনাইটেডে খেলার অভিজ্ঞতা রয়েছে ব্রাউনের। তবে বেঙ্গালুরুর হয়ে ভাল খেলতে না পারায় মরসুমের মাঝপথে তাঁকে ছেড়ে দেওয়া হয়। নর্থইস্টে এসে ছন্দ ফিরে পান তিনি। ২২ ম্যাচে ১২ গোল করেন। মুম্বই সিটির বিরুদ্ধে হ্যাটট্রিকও রয়েছে। আগে আমেরিকা, নরওয়ে, চিন এবং স্পেনের ক্লাবে খেলেছেন।

এ ছাড়া ইস্টবেঙ্গলের নজরে রয়েছেন আরিদাই কাব্রেরা। গত বার তিনি ওড়িশার হয়ে খেলেছিলেন। মাঝমাঠের গুরুত্বপূর্ণ অস্ত্র হতে চলেছেন তিনি। উইং ধরে দৌড়ে বক্সে বল ফেলতেও তাঁর জুড়ি নেই।

প্রসঙ্গত, ইভান গঞ্জালেজকে আগেই সই করিয়েছিল ইস্টবেঙ্গল। তিনি ইস্টবেঙ্গলের হয়ে খেলতে মুখিয়ে। অনুশীলনও শুরু করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE