Advertisement
০৪ মে ২০২৪
East Bengal

প্রথমার্ধে গোলশূন্য, দ্বিতীয়ার্ধে পাঁচ গোল! কলকাতা লিগে উয়াড়িকে উড়িয়ে দিল ইস্টবেঙ্গল

কলকাতা লিগে উয়াড়ি এফসিকে পাঁচ গোলে উড়িয়ে দিল ইস্টবেঙ্গল। প্রথমার্ধে কোনও গোল না হলেও দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলের আক্রমণের সামনে উড়ে গেল উয়াড়ি।

EB

গোল করে উল্লাস ইস্টবেঙ্গলের তন্ময়ের। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৮:১৮
Share: Save:

প্রথমার্ধে গোলশূন্য। দ্বিতীয়ার্ধে পাঁচ গোল। কলকাতা লিগে সোমবার ইস্টবেঙ্গলের দাপটে উড়ে গেল উয়াড়ি। ৫-০ গোলে জিতল লাল-হলুদ। অতিরিক্ত সময়েই হল তিনটি গোল। জোড়া গোল অভিষেক কুঞ্জুমের। একটি করে গোল দীপ সাহা, তন্ময় দাস এবং আমন সিকের। ঘরের মাঠে ফিরে আবার দাপট বিনো জর্জের দলের।

এ দিন শুরু থেকেই স্বাভাবিক ছন্দে শুরু করে ইস্টবেঙ্গল। একের পর এক আক্রমণ করতে থাকে উয়াড়ির বক্সে। ২০ মিনিটের মাথায় উয়াড়ির বক্সের সামনে ফ্রিকিক পেলেও সেখান থেকে গোল করতে পারেননি দীপ। পাঁচ মিনিট পরে পেনাল্টি পায় উয়াড়ি। কিন্তু এগিয়ে যেতে পারেনি তারা। সাঙ্গার শট বাঁচিয়ে দেন ইস্টবেঙ্গলের গোলকিপার আদিত্য পাত্র। বেঁচে গিয়ে ইস্টবেঙ্গল আরও তেড়েফুড়ে খেলতে থাকে। পর পর একাধিক সুযোগ নষ্ট করে তারা। ফলে প্রথমার্ধে গোল অধরাই থাকে।

দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটের মাথায় পেনাল্টি বক্সে ইস্টবেঙ্গলের ফুটবলাররা তিনটি শট মারলেও উয়াড়ির গোলকিপারের দক্ষতায় গোল করতে পারেনি। এর পরই গোলের দরজা খুলে যায়। ৫৩ মিনিটে গোল করে ইস্টবেঙ্গল। ডান দিক থেকে গুরনাজ় সিংহের নিখুঁত ক্রস থেকে গোল করেন দীপ। ৫৯ মিনিটে আবার গোল করেছিলেন দীপ। প্রতি আক্রমণ থেকে আমন সিকের পাস থেকে গোল করেন তিনি। তবে অফসাইডের কারণে সেই গোল বাতিল হয়। তিন মিনিট পরে দীপের শট ক্রসবারে লাগে।

ইস্টবেঙ্গলের মুহুর্মুহু আক্রমণে কেঁপে যায় উয়াড়ি। আর প্রতিরোধ করতে পারেনি তারা। ৭০ মিনিটের মাথায় উয়াড়ির দুই ডিফেন্ডারকে অনায়াসে কাটিয়ে গোল করেন তন্ময়। ৭৭ মিনিটে উয়াড়ির গোলকিপার গোললাইন সেভ করেন। অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে জোরালো শটে গোল করেন অভিষেক। দু’মিনিট পরে গোল আমনের। খেলা শেষের কয়েক মুহূর্ত আগে নিজের দ্বিতীয় এবং দলের পঞ্চম গোল করেন অভিষেক। এই গোলটিও আসে প্রতি আক্রমণে। উয়াড়ির ক্লান্ত ডিফেন্ডাররা কোনও প্রতিরোধই গড়তে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CFL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE