Advertisement
০৫ মে ২০২৪
East Bengal

ইস্টবেঙ্গলে আরও এক ফুটবলারের সই, কেরল থেকে লোনে লাল-হলুদে নিশু

ইস্টবেঙ্গলে সই করলেন নিশু কুমার। কেরল ব্লাস্টার্স থেকে এক বছরের লোনে লাল-হলুদে যোগ দিচ্ছেন তিনি। বেঙ্গালুরুতে থাকার সময় ইস্টবেঙ্গলের নতুন কোচ কার্লেস কুয়াদ্রাতের অধীনে খেলেছেন তিনি। লাল-হলুদে যোগ দিয়ে খুশি নিশু।

nishu

নিশু কুমার। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৭:৫২
Share: Save:

ইস্টবেঙ্গলে সই করলেন নিশু কুমার। কেরল ব্লাস্টার্স থেকে এক বছরের লোনে লাল-হলুদে যোগ দিচ্ছেন তিনি। বেঙ্গালুরু এফসি-তে কার্লেস কুয়াদ্রাতকে কোচ হিসাবে পেয়েছিলেন নিশু। তাঁর অধীনে ২০১৭-র ফেডারেশন কাপ, ২০১৮-র সুপার কাপ এবং ২০১৮-১৯ মরসুমে আইএসএল জিতেছিলেন। সেই কুয়াদ্রাতের অধীনেই ইস্টবেঙ্গলে খেলবেন নিশু।

তাঁর সঙ্গে আগেই কথাবার্তা পাকা হয়ে গিয়েছিল ইস্টবেঙ্গলের। আনুষ্ঠানিক ঘোষণা হল বুধবার। আগামী মরসুমের জন্যে প্রতি দিনই একের পর এক ফুটবলারের নাম ঘোষণা করছে ইস্টবেঙ্গল। জেভিয়ার সিভেরিয়ো, হরমনজ্যোৎ সিংহ খাবরার নাম এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়নি।

ইস্টবেঙ্গলে যোগ দিয়ে নিশু বলেছেন, “ইস্টবেঙ্গলের মতো এত বড় ক্লাবে যোগ দিয়ে আমি গর্বিত। এই দলের সমর্থকদের উন্মাদনা আগেই দেখেছি। ভাল খেলার জন্য আমার কাছে সেটা বাড়তি উন্মাদনা হিসাবে কাজ করবে। কার্লেসের অধীনে আবার খেলার জন্যে উত্তেজিত। শুরুর দিকে বেঙ্গালুরুতে খেলার সময় ওঁর সান্নিধ্য পেয়েছি। পরের মরসুমে অনেক ম্যাচ খেলতে হবে। প্রতিটা ম্যাচেই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।”

কোচ কুয়াদ্রাত বলেছেন, “নিশু প্রতিভাবান এবং পরিশ্রমী ফুটলার। আইএসএলে যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে ওর। ২০১৯ সালে আইএসএল জিতেছে। ২০২২-এ ফাইনালে উঠেছে। আমার অধীনে খেলার সময়েই জাতীয় দলে ডাক পায়। ও এমন একজন যে পিচে নিজেকে নিংড়ে দিতে পারে।”

চণ্ডীগড় ফুটবল অ্যাকাডেমির হয়ে খেলা শুরু করার পর এআইএফএফ এলিট অ্যাকাডেমিতে যোগ দেন নিশু। গত বারের আইএসএলে ১৭টি ম্যাচ খেলেছেন। পাশাপাশি কেরলের হয়ে সুপার কাপে প্রতিটি ম্যাচে খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal kerala blasters Bengaluru FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE