Advertisement
০৬ মে ২০২৪
Indian Football

লক্ষ্য এএফসি কাপ! কোচ ফেরান্দোর উপরেই ভরসা মোহনবাগানের, কবে থেকে শুরু অনুশীলন?

আগামী মরসুমেও জুয়ান ফেরান্দোর উপরে ভরসা রাখল মোহনবাগান সুপার জায়েন্ট। আইএসএলের পাশাপাশি এ বার এএফসি কাপ জেতাও লক্ষ্য স্প্যানিশ কোচের।

Juan Ferrando

জুয়ান ফেরান্দো। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৫:৩৩
Share: Save:

আইএসএল জয়ী কোচ জুয়ান ফেরান্দোর উপরেই ভরসা রাখল মোহনবাগান সুপার জায়ান্ট। আগামী মরসুমেও স্প্যানিশ কোচের অধীনেই খেলবে সবুজ-মেরুন ব্রিগেড। এ বার তাদের লক্ষ্য এএফসি কাপ জয়। এখনও এএফসি কাপের সূচি প্রকাশিত না হলেও ১৫ জুলাই থেকে অনুশীলন শুরু করবে মোহনবাগান।

গত বার আইএসএল জিতলেও এএফসি কাপ জিততে পারেননি ফেরান্দো। আরও এক বার সেই লক্ষ্যে নামবেন তিনি। ২০২৩-২৪ মরসুমে পুরনো ফুটবলারদের মধ্যে দিমিত্রি পেত্রাতস, ব্রেন্ডন হামিলদের উপরে ভরসা রেখেছে বাগান। এশীয় স্তরে ভাল করার জন্য আরও শক্তিশালী দল গড়ার চেষ্টা করছে তারা। সেই কারণে অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগে ভাল খেলা জেসন কামিংসের সঙ্গে চুক্তি প্রায় পাকা বাগানের।

আইএসএল জেতানোর পরে ফেরান্দো যে আগামী মরসুমেও মোহনবাগানের কোচ থাকবেন তা আগে থেকেই নিশ্চিত ছিল। তাতেই সিলমোহর পড়েছে। এই প্রসঙ্গে মোহনবাগানের কর্ণধার সঞ্জীব গোয়েনকা বলেছেন, ‘‘ফেরান্দোর সঙ্গে নতুন মরসুমের চুক্তি করতে পেরে আমরা খুশি। ও গত বার আমাদের ক্লাবকে আইএসএল চ্যাম্পিয়ন করেছিল। আগামী মরসুমে ওর কাছে আরও বেশি সাফল্য প্রত্যাশা করছি।’’

আরও একটি মরসুমে মোহনবাগানের কোচ হিসাবে কাজ শুরুর আগে ফেরান্দো বলেছেন, ‘‘আমি খুব খুশি। সামনের মরসুমেও নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করব। যেহেতু গত বার চ্যাম্পিয়ন হয়েছি, তাই এ বার সমর্থকরা আমাদের কাছে আরও বেশি সাফল্য ও ট্রফির আশা করছেন। মোহনবাগানের দর্শন হল, প্রতি বছর আরও উন্নতি করা ও সাফল্য পাওয়া।’’ এ বার দল আরও শক্তিশালী হচ্ছে বলে আশাবাদী ফেরান্দো। তাই এ বার দেশের লিগের পাশাপাশি এশীয় স্তরে জিততেও মরিয়া তিনি। ফেরান্দো বলেছেন, ‘‘আইএসএলের পাশাপাশি এএফসি কাপেও ভাল ফল করতে হবে। ১৫ জুলাইয়ের মধ্যে সব ফুটবলাররা কলকাতায় চলে আসবে। তার পরেই প্রস্তুতি শুরু করব আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE