Advertisement
০৩ মার্চ ২০২৪
MS Dhoni

পুলিশকর্তার বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা ধোনির! শুনানি বৃহস্পতিবার

এক আইপিএস অফিসারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছেন মহেন্দ্র সিংহ ধোনি। বৃহস্পতিবার মাদ্রাজ হাই কোর্টে সেই মামলার শুনানি হবে।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৪:৪৪
Share: Save:

আইপিএলে ম্যাচ গড়াপেটায় তাঁর নাম জড়ানোয় এক আইপিএস অফিসারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছেন মহেন্দ্র সিংহ ধোনি। মাদ্রাজ হাই কোর্ট জানিয়েছে, ১৫ জুন, বৃহস্পতিবার ধোনির মামলার শুনানি হবে। ধোনির অভিযোগ, আদালত অবমাননা করেছেন সেই আইপিএস অফিসার। মাদ্রাজ হাই কোর্টে শুধুমাত্র বৃহস্পতিবারই আদালত আবমাননার মামলার শুনানি হয়। সেই কারণে ওই দিনই মামলা উঠবে।

২০১৩ সালে আইপিএলে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল। তদন্তের পরে চেন্নাই সুপার কিংসকে দু’বছরের জন্য নির্বাসিত করা হয়েছিল। এই ঘটনায় ধোনির নাম নিয়েছিলেন তামিলনাড়ু ক্যাডারের আইপিএস অফিসার সম্পথ কুমার। ধোনির অভিযোগ, সেই সময় মামলা বিচারাধীন ছিল। তখন ধোনির নাম নিয়ে আদালত অবমাননা করেছিলেন সম্পথ। ধোনির আরও অভিযোগ, ইচ্ছা করেই তাঁর নাম নেওয়া হয়েছিল। এতে তাঁর সম্মানহানি হয়েছে। তাই সম্পথের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন তিনি।

মামলা করার আগে তামিলনাড়ুর অ্যাডভোকেট জেনারেল আর শন্মুগসুন্দরমকে চিঠিতে সব কিছু জানিয়েছিলেন ধোনি। তিনি ধোনির আবেদন মেনে নিয়ে তাঁকে মামলা করার অনুমতি দিয়েছিলেন। তিনিও ধোনির সঙ্গে একমত যে বিচারাধীন বিষয়ে মুখ খুলে আদালত অবমাননা করেছিলেন সম্পথ।

২০১৩-১৪ সালে আইপিএলে হঠাৎ করেই ম্যাচ গড়াপেটার কথা জানা যায়। তাতে নাম জড়ায় চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের। চেন্নাইয়ের মালিক নারায়ণস্বামী শ্রীনিবাসন ও তাঁর জামাই গুরুনাথ মেইয়াপ্পন এবং রাজস্থানের মালিক রাজ কুন্দ্রার নাম উঠে আসে। তদন্তের পরে ২০১৬ ও ২০১৭ সালে এই দুই দলকে নির্বাসিত করা হয়। পরে ২০১৮ সাল থেকে আবার আইপিএলে খেলছে এই দুই দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE