Advertisement
২২ জুলাই ২০২৪
Emami East Bengal

জল্পনা শেষ, লাল-হলুদে সই করলেন সাদা-কালোর ডেভিড

কিছু দিন আগে ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন ডেভিড লালানসাঙ্গা। এই মরসুমে তিনি সই করলেন ইমামি ইস্টবেঙ্গলে। বছরের শুরুতেই ডেভিডের লাল-হলুদে যাওয়ার জল্পনা শুরু হয়ে গিয়েছিল। মঙ্গলবার সত্যি হল সেই জল্পনা।

David Lalhlansanga

ডেভিড লালানসাঙ্গা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৬:১৪
Share: Save:

গত মরসুমে মহমেডানকে একের পর এক ম্যাচ জিতিয়েছিলেন। ভারতীয় দলেও জায়গা করে নিয়েছিলেন ডেভিড লালানসাঙ্গা। এই মরসুমে তিনি সই করলেন ইমামি ইস্টবেঙ্গলে। এই বছরের শুরুতেই ডেভিডের লাল-হলুদে যাওয়ার জল্পনা শুরু হয়ে গিয়েছিল। মঙ্গলবার সত্যি হল সেই জল্পনা।

কলকাতা ফুটবল লিগ এবং ডুরান্ড কাপের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন ডেভিড। মহমেডানের আই লিগ জয়ের নেপথ্যেও বড় ভূমিকা ছিল তাঁর। ইস্টবেঙ্গলে সই করে ডেভিড বলেন, “ইস্টবেঙ্গল খুব বড় ক্লাব। ভারত জুড়ে প্রচুর সমর্থক রয়েছেন। এমন সব দর্শকের সামনে খেলতে আমি ভালবাসি। ভারতীয় দলে আমি মহেশ, নন্দ এবং লালচুংনুঙ্গার সঙ্গে সময় কাটিয়েছি। ওরা খুব সাহায্য করেছে আমাকে। ইস্টবেঙ্গলের হয়ে আমি নিজের সেরাটা দিতে চাই।”

লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত বলেন, “অনেক দিন ধরেই ডেভিডকে নেওয়ার চেষ্টা করছিলাম আমরা। ডুরান্ড, কলকাতা লিগে ওর খেলা আমাদের নজর কেড়েছে। সেই সময়ই আমরা ঠিক করি ডেভিডকে দলে নিতে হবে। এমন এক জন ফুটবলারকে দলে নিতে পেরে আমরা খুশি।”

ডেভিডের জন্ম মিজ়োরামে। আইজ়ল এফসি-র হয়ে যুব দলে খেলেছেন। ২০১৯-২০ মরসুমে আইজ়লের সিনিয়র দলে প্রথম বার জায়গা করে নিয়েছিলেন তিনি। সেখানে তিন বছর খেলার পর মহমেডানে সই করেন ২০২৩ সালে। ২২ বছরের ডেভিড ডুরান্ডে তিনটি ম্যাচ খেলে ছ’টি গোল করেন। সোনার বুট জেতেন। কলকাতা লিগে ২১টি গোল করেছিলেন তিনি। আই লিগে করেন পাঁচটি গোল।

ডেভিডকে দলে নিয়ে ইমামির বিভাস বর্ধন আগরওয়াল বলেন, “ডেভিড খুবই প্রতিভাবান। আগামী দিনে ভারতীয় দলে নিজের জায়গা পাকা করে নিতে পারে। আশা করব আমাদের হয়েও ও সাফল্য পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emami East Bengal ISL 2023-24 David Lalhlansanga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE