Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
Emami East Bengal

Emami East Bengal: এক দিনে পাঁচ বিদেশি ইমামি ইস্টবেঙ্গলে! দল গঠনে বিরাট লাফ কনস্ট্যান্টাইনের দলের

দল গঠন করতে গিয়ে দৌড়চ্ছে ইমামি ইস্টবেঙ্গল। এক দিনেই পাঁচ জন বিদেশি সই করিয়ে ফেলল তারা। কারা আসছেন লাল-হলুদে?

পাঁচ বিদেশি ইস্টবেঙ্গলে।

পাঁচ বিদেশি ইস্টবেঙ্গলে। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ২১:১৬
Share: Save:

একজন-দু’জন নয়, এক সঙ্গে পাঁচ বিদেশিকে সই করাল ইমামি ইস্টবেঙ্গল! শুক্রবার বিবৃতি প্রকাশ করে এ কথা জানানো হয়। সই হওয়া বিদেশিদের মধ্যে যেমন আইএসএলে পরীক্ষিতরা রয়েছেন, তেমন দুই নতুন ফুটবলারও রয়েছেন। তাঁদের মধ্যে এক বিদেশি শনিবারই কলকাতায় চলে আসবেন। তবে প্রত্যেকের চূড়ান্ত কাগজপত্রে সই এখনও বাকি।

ইভান গঞ্জালেজকে নেওয়ার কথা আগেই জানানো হয়েছিল। তিনি তালিকায় রয়েছেন। এ ছাড়া আইএসএলে খেলে যাওয়া অ্যালেক্স লিমা এবং ক্লেটন সিলভা রয়েছেন। নতুন দুই বিদেশি হলেন কারালাম্বোস কিরিয়াকু এবং এলিয়ান্দ্রো। কিরিয়াকু শনিবার শহরে আসছেন। ৩২ বছরের এই ডিফেন্ডার জাতীয় দলের হয়ে ১১টি ম্যাচ খেলেছেন। সাইপ্রাসের ঘরোয়া লিগে প্রায় সব ট্রফি জিতেছেন। আপোলন লিমাসল, ওমোনিয়া, আচনাসের মতো ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। রক্ষণে বিভিন্ন জায়গায় খেলতে পারেন তিনি।

এলিয়ান্দ্রোর বহু ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে। লিথুয়ানিয়া এবং মাল্টার বিভিন্ন ক্লাবের হয়ে ঘরোয়া লিগ জিতেছেন তিনি। এ ছাড়া তাইল্যান্ডের বিভিন্ন ক্লাবে খেলেছেন। গত দুই মরসুমে ২৩টি গোল করেছেন তিনি। সামুত প্রাকান সিটি থেকে যোগ দিচ্ছেন ইমামি ইস্টবেঙ্গলে।

গত দুই মরসুমে এফসি গোয়ার হয়ে নিয়মিত খেলেছেন ইভান। ৪২টির মধ্যে ৩৬টি ম্যাচেই খেলেছেন তিনি। রিয়াল মাদ্রিদের যুব দল থেকে উঠে আসা এই ফুটবলার গত বছর ডুরান্ড কাপও জিতেছেন। ইভানের মতোই গত দুই মরসুমে নিয়মিত খেলার মধ্যে রয়েছেন লিমা এবং সিলভা। জামশেদপুর এফসি-র হয়ে খেলা লিমা প্রাক্তন দলের হয়ে মাত্র একটি বাদে সব ম্যাচে খেলেছেন। গত মরসুমে লিগ-শিল্ড জয়ী দলেও ছিলেন তিনি। চারটি অ্যাসিস্ট করেছেন দলে।

ক্লেটন সিলভা খেলেছেন বেঙ্গালুরু এফসি-র হয়ে। গত দুই মরসুমে ৩৭টি ম্যাচে তিনি ১৬টি গোল এবং সাতটি অ্যাসিস্ট করেছেন। তাইল্যান্ডে দীর্ঘ দিন খেলার অভিজ্ঞতা রয়েছে। প্রথম বিদেশি ফুটবলার হিসাবে তাইল্যান্ডের ঘরোয়া লিগে ১০০টি গোল করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.