Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Emami East Bengal

Emami East Bengal: চূড়ান্ত হয়ে গেল ইমামি ইস্টবেঙ্গলের ষষ্ঠ বিদেশি, দিল্লি থেকে লোনে আরও এক ফুটবলার

শেষ বিদেশিও সই হয়ে গেল ইমামি ইস্টবেঙ্গলের। অস্ট্রেলিয়া থেকে এশীয় কোটার ফুটবলার আনছে তারা।

ইস্টবেঙ্গলের ষষ্ঠ বিদেশি চূড়ান্ত।

ইস্টবেঙ্গলের ষষ্ঠ বিদেশি চূড়ান্ত। ছবি ডুরান্ড

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৬:৩৬
Share: Save:

চূড়ান্ত হয়ে গেল ইমামি ইস্টবেঙ্গলের ষষ্ঠ বিদেশির নাম। অস্ট্রেলিয়ার জর্ডান ও’ডোহার্তিকে এশীয় কোটার বিদেশি হিসাবে নেওয়া হল। বুধবার তাঁর নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়। সূত্রের খবর, ভিসা সমস্যা মিটেছে তাঁর। চলতি সপ্তাহেই দলের সঙ্গে যোগ দেবেন। একই সঙ্গে এ দিন ঘোষিত হল হিমাংশু জাংরার নাম, যিনি দিল্লি এফসি থেকে লোনে লাল-হলুদে যোগ দিলেন।

অ্যাডিলেড ইউনাইটেডের অনূর্ধ্ব-২১ দলের হয়ে প্রথম পেশাদার ফুটবলজীবন শুরু ২৪ বছরের ডোহার্তির। ২০১৬-য় সিনিয়র দলে সুযোগ পান। মোট ৩৩টি ম্যাচে দু’টি গোল আছে অ্যাডিলেডের হয়ে। এর পর ওয়েস্টার্ন সিডনি ওয়ান্ডারার্সের হয়ে ৩৫টি ম্যাচে দু’টি গোল করেন। গত মরসুমে অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে তিনি খেলেছেন নিউক্যাসল জেটসের হয়ে। সেখানে ২৩টি ম্যাচে খেললেও গোল পাননি।

জর্ডান ও’ডোহার্তি।

জর্ডান ও’ডোহার্তি।

মূলত সেন্ট্রাল মিডফিল্ডার হিসাবে খেলেন ডোহার্তি। তবে রক্ষণাত্মক এবং আক্রমণাত্মক মিডফিল্ডার হিসাবেও খ্যাতি রয়েছে। দেশের হয়েও খেলেছেন তিনি। তবে সিনিয়র নয়, অনূর্ধ্ব-২৩ দলের হয়ে।

হিমাংশু এ বছরের শুরুতে ভারতকে অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। পাঁচ ম্যাচে তিনটি গোল করেন তিনি। হরিয়ানার ১৮ বছরের উইঙ্গারের অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৭ দলের হয়েও খেলার অভিজ্ঞতা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE