Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Emiliano Martínez

মার্তিনেসের সঙ্গে দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা, জুলাইয়ে শহরে মেসির বিশ্বজয়ী সতীর্থ

সোমবার রাতে মোহনবাগান ক্লাবের তরফে বিবৃতি দিয়ে জানানো হয় যে, মার্তিনেস আসবেন। সবুজ-মেরুন ক্লাবের জন্য সই করা বল এবং জার্সি পাঠিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার।

mamata banerjee

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা হতে পারে এমিলিয়ানো মার্তিনেসের। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ২২:১২
Share: Save:

আগামী মাসে কলকাতায় আসবেন এমিলিয়ানো মার্তিনেস। তাঁর সঙ্গে দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৪ জুলাই মোহনবাগান মাঠে আসার কথা মার্তিনেসের। সেই দিনই মমতার সঙ্গে দেখা হতে পারে বিশ্বকাপজয়ী গোলরক্ষকের।

সোমবার রাতে মোহনবাগান ক্লাবের তরফে বিবৃতি দিয়ে জানানো হয় যে, মার্তিনেস আসবেন। সবুজ-মেরুন ক্লাবের জন্য সই করা বল এবং জার্সি পাঠিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার। ক্রীড়া সংগঠক শতদ্রু দত্ত দীর্ঘ দিন ধরেই আর্জেন্টিনার গোলরক্ষককে কলকাতায় আনার চেষ্টা করছিলেন। ইংল্যান্ডের ক্লাব অ্যাস্টন ভিলার হয়ে খেলেন মার্তিনেস। সেখানে গিয়ে মেসির সতীর্থের সঙ্গে দেখা করেন শতদ্রু। কিছু দিন আগে মার্তিনেসের তরফে সবুজ সংকেত মেলে। জানা গিয়েছে জুলাই মাসের শুরুর দিকে কলকাতায় আসবেন তিনি। মোহনবাগান ক্লাবে যাওয়া ছাড়াও একটি প্রদর্শনী ম্যাচে হাজির থাকা এবং আরও কিছু কর্মসূচি রয়েছে তাঁর।

ফ্রান্সকে বিশ্বকাপ ফাইনালে হারানোর পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন মার্তিনেস। তাঁর দক্ষতার কারণেই ফ্রান্সের একাধিক ফুটবলার টাইব্রেকারে পেনাল্টি ফসকেছিলেন। সেরা গোলরক্ষকের পুরস্কার নিয়ে মার্তিনেসের অঙ্গভঙ্গি বিতর্ক তৈরি করেছিল। ফ্রান্সের কিলিয়ান এমবাপেকেও কটাক্ষ করেন তিনি। যা ভাল ভাবে নেয়নি ফ্রান্সের ফুটবল সংস্থা। তারা চিঠিও দেয় আর্জেন্টিনাকে। পরে যদিও মার্তিনেস জানিয়েছিলেন, কেন তিনি ওই ধরনের অঙ্গভঙ্গি করেছিলেন।

পেলে, দিয়েগো মারাদোনা, লিয়োনেল মেসি, কাফুর মতো ফুটবলার কলকাতায় ঘুরে গিয়েছেন। এ বার সদ্য বিশ্বকাপজয়ী মার্তিনেস আসতে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE