Advertisement
০৩ মে ২০২৪
Emiliano Martínez

সপ্তাহে ১ কোটি! অন্যতম দামি গোলরক্ষক হচ্ছেন বিতর্কিত মার্তিনেস, কোন ক্লাবে যাচ্ছেন?

বিশ্বকাপে মার্তিনেসের পারফরম্যান্সের পর তাঁকে দলে নিতে আগ্রহী একাধিক ক্লাব। তিনিও চান চ্যাম্পিয়ন্স লিগের কোনও ক্লাবে খেলতে। আগামী গ্রীষ্মে নতুন চুক্তি সই করতে পারেন মার্তিনেস।

picture of Emiliano Martinez

কয়েক মাসের মধ্যেই বিশ্বের অন্যতম দামি গোলরক্ষক হতে পারেন মার্তিনেস। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫২
Share: Save:

কাতার বিশ্বকাপের সময় থেকে আলোচনায় উঠে এসেছেন এমিলিয়ানো মার্তিনেস। কখনও অনবদ্য পারফরম্যান্সের জন্য আবার কখনও বিতর্কিত আচরণের জন্য। আর্জেন্টিনার গোলরক্ষক আবারও উঠে এসেছেন আলোচনায়। কারণ বিশ্বের অন্যতম দামি গোলরক্ষক হতে চলেছেন লিয়োনেল মেসির প্রিয় দিবু।

বিতর্ক পিছনে ফেলে এগিয়ে চলেছেন মার্তিনেস। প্রিমিয়ার লিগেও ছন্দে রয়েছেন অ্যাস্টন ভিলার গোলরক্ষক। ২০২০ সালে আর্সেনাল থেকে অ্যাস্টন ভিলায় আসার পর থেকে মার্তিনেসের ফুটবলজীবনের ক্রমশ উত্থান হয়েছে। অ্যাস্টন ভিলার সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি থাকলেও বিশ্বকাপের সাফল্যের পর থেকে বিভিন্ন ক্লাব মার্তিনেসকে নিতে আগ্রহী। তিনি নিজেও চান চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন কোনও ক্লাবে খেলতে। প্রিমিয়ার লিগের একাধিক ক্লাব তাঁর এজেন্টের সঙ্গে কথা শুরু করেছে। তালিকায় রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম, চেলসির মতো ইংল্যন্ডের প্রথম সারির ক্লাবগুলি। আগামী গ্রীষ্মে দলবদলের সময় নতুন ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারেন মার্তিনেস।

ইংল্যান্ডের সংবাদমাধ্যমের দাবি, মার্তিনেসের সাপ্তাহিক বেতন হতে চলেছে ১ লক্ষ পাউন্ড বা ১ কোটি টাকার বেশি। কোন ক্লাব তাঁর সঙ্গে এই বিপুল অঙ্কের চুক্তি করতে চলেছে, তা অবশ্য প্রকাশ করা হয়নি। এখন ৩০ বছরের গোলরক্ষকই অ্যাস্টন ভিলার সব থেকে দামি ফুটবলার। কয়েক মাসের মধ্যেই তাঁর দাম আরও বাড়তে চলেছে। একই সঙ্গে বিশ্বের অন্যতম দামি গোলরক্ষক হতে চলেছেন তিনি।

মার্তিনেসের সঙ্গে ১ কোটি ৬০ লক্ষ পাউন্ড বা ১৬০ কোটি টাকার বেশি অঙ্কের চুক্তি রয়েছে অ্যাস্টন ভিলার। আরও চার বছর মার্তিনেসের সঙ্গে চুক্তি রয়েছে তাদের। যদিও ঠিক মতো দাম পেলে তাঁকে অন্য ক্লাবের কাছে বিক্রি করতে আপত্তি নেই অ্যাস্টন ভিলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE