Advertisement
২৫ এপ্রিল ২০২৪
EPL

EPL 2021-22: গোলের ঝড় সিটির, ছুটছে আর্সেনালও

রবিবাসরীয় ইপিএলের সেরা লড়াই হিসেবে চিহ্নিত হয়ে থাকল ম্যান সিটি বনাম লেস্টার সিটির দ্বৈরথ।

বিধ্বংসী: দলের প্রথম গোল করে ম্যান সিটির কেভিন।

বিধ্বংসী: দলের প্রথম গোল করে ম্যান সিটির কেভিন। গেটি ইমেজেস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ০৪:২৬
Share: Save:

বক্সিং ডে ইংলিশ প্রিমিয়ার লিগে উঠল গোলের ঝড়। রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থাকলেন ফুটবলপ্রেমীরা। এতিহাদ স্টেডিয়ামে লেস্টার সিটির বিরুদ্ধে ৬-৩ জিতেছে পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। অন্য ম্যাচে ছন্দে ফেরা আর্সেনাল উড়িয়ে দিয়েছে নরউইচকে। আন্তোনিয়ো কন্তের দল টটেনহ্যাম হটস্পারও পেয়েছে জয়।

তবে রবিবাসরীয় ইপিএলের সেরা লড়াই হিসেবে চিহ্নিত হয়ে থাকল ম্যান সিটি বনাম লেস্টার সিটির দ্বৈরথ। আক্রমণের ঝড় তুলে মাত্র ২৫ মিনিটের মধ্যেই ৪-০ এগিয়ে গিয়েছিল সিটি। পাঁচ মিনিটে কেভিন দ্য ব্রুইন প্রথম গোল করেন। পরে ১৪, ২১ এবং ২৫ মিনিটে ব্যবধান বাড়িয়ে যান রিয়াদ মাহরেজ়, গুন্দোয়ান এবং রাহিম স্টার্লিং। তার মধ্যে মাহরেজ় এবং স্টার্লিং গোল করেন পেনাল্টি থেকে। তখনও কেউ কল্পনা করতে পারেননি, বিরতির পরে পাল্টা আঘাত হানবে ব্রেন্ডন রজার্সের দলও।

৫৫ মিনিটে লেস্টারের হয়ে প্রথম গোল করেন ম্যাডিসন। পরে ৫৯ মিনিটে লুকম্যান এবং ৬৫ মিনিটে কেলিচি গোল করে ম্যান সিটি রক্ষণকে প্রবল চাপে ফেলে দেন। তবে সেই সাময়িক ধাক্কা সামলে ফের ভয়ঙ্কর হয়ে ওঠে ম্যান সিটি। ৬৯ মিনিটে লাপোর্তে এবং ৮৭ মিনিটে ফের স্টার্লিংয়ের গোলে পয়েন্ট টেবলের শীর্ষস্থানে থাকা আরও জোরদার করল ম্যাঞ্চেস্টার সিটি। ১৯ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে এক নম্বরেই রাহিম স্টার্লিংরা।

পিছিয়ে ছিল না মিকেল আর্তেতার আর্সেনালও। তারা ৫-০ হারিয়েছে নরউইচ সিটিকে। পাঁচ মিনিটে প্রথম গোল করেন বুকায়ো সাকা। নিজের দ্বিতীয় গোল ৬৭ মিনিটে। বাকি গোলদাতারা হলেন কায়রন তিয়ের্নে, আলেকজান্ডার ল্যাকাজ়েট এবং এমিল স্মিথ। ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে আর্সেনাল রয়েছে চারে।

করোনায় আক্রান্ত হয়েছেন প্রাক্তন ইংল্যান্ড তারকা স্টিভন জেরার। তাঁর দল অ্যাস্টন ভিলা ঘরের মাঠে হারল থোমাস টুহলের চেলসির বিরুদ্ধে। ৩৪ মিনিটে পেনাল্টি থেকে জর্জিনহো গোল করে এগিয়ে দেন চেলসিকে। তাঁর দ্বিতীয় গোলও পেনাল্টি থেকে সংযুক্ত সময়ে। অন্য গোল লুকাকুর। ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চেলসি। ছন্দে ফিরেছে আন্তোনিয়ো কন্তের টটেনহ্যামও। ৩২ মিনিটে প্রথম গোল করেন হ্যারি কেন। ৩৪ মিনিটে ব্যবধান বাড়ান লুকাস মাউরা। ৭৪ মিনিটে দলের হয়ে তৃতীয় গোল করেন সন হিয়ুং মিন। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে টটেনহ্যাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL Manchester City Leicester City F.C. Arsenal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE