Advertisement
০২ মে ২০২৪
Chelsea

টানা দু’টি ম্যাচে জয় নেই চেলসির, তবুও দলের খেলা নিয়ে খুশি কোচ

ইংলিশ প্রিমিয়ার লিগে এ বছর সাড়া ফেলে দিয়েছেন আর্লিং হালান্ড। এই মরসুমে ইতিমধ্যেই ২১টি গোল করে ফেলেছেন তিনি। চেলসির রক্ষণভাগের ফুটবলাররা যদিও তাঁকে আটকে দেন।

ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসিকে হারানোর পর জয়ের হাসি হালান্ডদের মুখে।

ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসিকে হারানোর পর জয়ের হাসি হালান্ডদের মুখে। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১১:৪৮
Share: Save:

আরও একটি ম্যাচে জয়হীন চেলসি। শেষ ৫ ম্যাচে চেলসি একটি মাত্র ম্যাচ জিতেছে। সংগ্রহ মাত্র ৪ পয়েন্ট। তার পরেও চেলসির কোচ গ্রাহাম পটার খুশি দলের খেলা নিয়ে। বৃহস্পতিবার রাতে ম্যাঞ্চেস্টার সিটির কাছে ০-১ গোলে হেরে যায় চেলসি। সিটির হয়ে গোল করেন রিয়াদ মাহরেজ়।

শুরু থেকে চেলসিই চাপে রেখেছিল সিটিকে। গোটা প্রথমার্ধ জুড়েই ছিল কাই হাভার্ৎজদের দাপট। যদিও ৫ মিনিটের মাথায় রাহিম স্টার্লিংয়ের চোট ধাক্কা দেয় চেলসিকে। কিছু ক্ষণের মধ্যে চোট পান ক্রিশ্চিয়ান পুলিসিচও। তাঁর বদলে নামা কার্নি চাকুইমেকা গোলে শটও নিয়েছিলেন কিন্তু সেটি পোস্টে লাগে। সিটি থেকে এই মরসুমেই চেলসিতে এসেছেন স্টার্লিং। কিন্তু বৃহস্পতিবার নেমেই চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ইংরেজ ফুটবলারকে। প্রথমার্ধে চাপ বজায় রাখলেও দ্বিতীয়ার্ধে গোল হজম করে চেলসি।

ইংলিশ প্রিমিয়ার লিগে এ বছর সাড়া ফেলে দিয়েছেন আর্লিং হালান্ড। এই মরসুমে ইতিমধ্যেই ২১টি গোল করে ফেলেছেন তিনি। চেলসির রক্ষণভাগের ফুটবলাররা যদিও তাঁকে আটকে দেন। ৬০ মিনিটের মাথায় সিটির কোচ পেপ গুয়ার্দিওলা জোড়া পরিবর্তন করেন। তিনি ফিল ফডেন এবং বার্নার্দো সিলভাকে বসিয়ে নামান জ্যাক গ্রিলিশ এবং রিয়াদ মাহরেজকে। তাতেই পাল্টে যায় সিটির খেলা। মাঠে নামার ৮ মিনিটের মধ্যে চেলসির জালে বল জড়িয়ে দেন মাহরেজ। সেই গোল আর শোধ করতে পারেনি চেলসি।

ম্যাচ শেষে চেলসির কোচ বলেন, “আমরা অনেক ভাল খেলেছি। ফুটবলাররা চেষ্টা করেছে। সেটা আমার ভাল লেগেছে। আমরা শীর্ষে থাকা একটি দলের বিরুদ্ধে খেলছি। লড়াই করতে পেরেছি আমরা। লড়াকু মনোভাব দেখা গিয়েছে দলের ফুটবলারদের মধ্যে। সুযোগ পেয়েছিলাম আমরা। সাহসী ফুটবল খেলতে পেরেছি, আক্রমণ করেছি। কিছু শট পোস্টে লাগে। উন্নতি হচ্ছে আমাদের খেলায়। এ বার পরের ম্যাচের দিকে তাকাতে হবে আমাদের।”

চেলসির পরের ম্যাচ আবার ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে। এফএ কাপের সেই ম্যাচ ৮ জানুয়ারি। ইংলিশ প্রিমিয়ার লিগে ফুলহ্যামের বিরুদ্ধে পরের ম্যাচ চেলসির। ১৩ জানুয়ারি সেই ম্যাচ খেলবে তারা। ১৭ ম্যাচ শেষে ২৫ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে রয়েছে চেলসি। ম্যাঞ্চেস্টার সিটি রয়েছে দ্বিতীয় স্থানে। ১৭ ম্যাচে তাদের সংগ্রহ ৩৯ পয়েন্ট। ইংলিশ প্রিমিয়ার লিগে তারা খেলবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে। ১৪ জানুয়ারি খেলতে নামবে তারা। মাঝে চেলসির বিরুদ্ধে এফএ কাপের ম্যাচ রয়েছে সিটির। সেই সঙ্গে লিগ চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালের ম্যাচ রয়েছে সিটির। সাদাম্পটনের বিরুদ্ধে সেই ম্যাচ ১২ জানুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chelsea EPL 2022-23 Manchester City
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE