Advertisement
০২ মে ২০২৪
Manchester Derby

বিশ্বকাপের পর আবার ফুটবল মাঠে অফসাইড বিতর্ক, ম্যাঞ্চেস্টার ডার্বি জিতল ইউনাইটেড

শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাঞ্চেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে দিল তারা। ব্রুনো ফের্নান্দেস এবং মার্কাস র‌্যাশফোর্ড গোল করেছেন। তবে ইউনাইটেডের প্রথম গোলটি ঘিরে অফসাইড নিয়ে দেখা দিল বিতর্ক।

ম্যান ইউয়ের দুই গোলদাতা র‌্যাশফোর্ড এবং ব্রুনো।

ম্যান ইউয়ের দুই গোলদাতা র‌্যাশফোর্ড এবং ব্রুনো। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৯:৫৯
Share: Save:

দুর্দান্ত প্রত্যাবর্তন। পিছিয়েও পড়েও ম্যাঞ্চেস্টার ডার্বিতে জিতল ইউনাইটেড। শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাঞ্চেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে দিল তারা। ব্রুনো ফের্নান্দেস এবং মার্কাস র‌্যাশফোর্ড গোল করেছেন। তবে ইউনাইটেডের প্রথম গোলটি ঘিরে অফসাইড নিয়ে দেখা দিল বিতর্ক। ম্যান সিটির একমাত্র গোলদাতা জ্যাক গ্রিলিশ। জয়ের ফলে নিউক্যাসলকে টপকে তৃতীয় স্থানে উঠে এল ইউনাইটেড। সিটির ঘাড়ে নিশ্বাস ফেলছে তারা।

প্রথম থেকে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল সিটির হাতেই। পেপ গুয়ার্দিওলার দল বল দখলে রেখে আক্রমণে ওঠার চেষ্টা করছিল। অন্য দিকে, ইউনাইটেডের খেলা মাঝমাঠে জমছিল না। বেশ কিছু মিস পাসও দেখা যায়। ১২ মিনিটে প্রথম পায় ম্যান ইউ। ক্রিশ্চিয়ান এরিকসেন বল পাস দিয়েছিলেন ব্রুনোকে। কোনাকুনি শটে গোল করতে পারেননি ব্রুনো। সিটি ধীরে ধীরে খেলার নিয়ন্ত্রণ নিচ্ছিল। কিন্তু ম্যান ইউয়ের রক্ষণ ভাগ কড়া নজরে রেখেছিল সিটির ফুটবলারদের। বিশেষত আর্লিং হালান্ডকে। তাঁকে নড়তেই দেননি ফ্রেড।

২৪ মিনিটে প্রথম সুযোগ পান হালান্ড। কিন্তু ম্যান ইউ ফুটবলারদের পায়ের জঙ্গলের ফাঁক দিয়ে গোল করতে পারেননি। ৩৮ মিনিটের মাথায় দারুণ সুযোগ পেয়েছিলেন র‌্যাশফোর্ড। এরিকসেনের থেকে পাস পেয়ে র‌্যাশফোর্ড বল নিয়ে এগিয়ে যাচ্ছিলেন। সামনে ছিলেন বিপক্ষ গোলকিপার। কিন্তু তাঁর দ্বিতীয় টাচটি এতটাই বড় হয়ে যায় যে, সিটি গোলকিপার এগিয়ে এসে তা আটকে দেন। বিরতির আগে র‌্যাশফোর্ডকে দেখা যায় পা চেপে ধরে বসে পড়তে।

মনে করা হচ্ছিল দ্বিতীয়ার্ধে নামবেন না। তিনি খেললেন তো বটেই, গোলও করলেন। যদিও এগিয়ে গিয়েছিল সিটিই। পরিবর্ত হিসাবে নেমে গোল করেন গ্রিলিশ। কাসেমিরোকে ফাঁকি দিয়ে গ্রিলিশকে লক্ষ্য করে পাস দেন কেভিন দ্য ব্রুইন। গ্রিলিশ সহজ গোল করেন। সেপ্টেম্বরের পর এই প্রথম ঘরের মাঠে গোল খেল ম্যান ইউ।

সমতা ফেরান ব্রুনো। মাঝমাঠ থেকে র‌্যাশফোর্ডকে পাস দেওয়া হয়েছিল। কিন্তু তিনি অফসাইডে আছেন বুঝে বলে পা ছোঁয়াননি। পাশ থেকে এসে চলতি বলে শট নিয়ে গোল করেন ব্রুনো। রেফারি গোল দেওয়ার সিদ্ধান্ত নিলে ম্যান সিটি ফুটবলাররা তাঁকে ঘিরে ধরেন। তর্ক করতে থাকেন। তবে লাভ হয়নি। এর দু’মিনিট পরে আবার গোল করে ম্যান ইউ। ব্রুনো পাস দেন বাঁ দিকে থাকা আলেসান্দ্রো গারনাচোকে। নাথান একেকে কাটিয়ে গারনাচো বক্সে পাস করেন। চলতি বলে পা ঠেকিয়ে এদেরসনকে পরাস্ত করেন র‌্যাশফোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE