Advertisement
২৬ এপ্রিল ২০২৪
EPL 2022-23

ইপিএলে জোর টক্কর, শেষ মুহূর্তের গোলে ম্যান ইউকে হারিয়ে শীর্ষেই আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষ স্থানে রয়েছে আর্সেনাল। সেই দলের বিরুদ্ধে খেলতে নেমেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। গোল, পাল্টা গোলের শেষে জিতল আর্সেনাল। ৩-২ গোলে জয় গানার্সদের।

আর্সেনালের বুকায়ো সাকার গোলের পর তাঁর সঙ্গে উৎসবে গ্যাব্রিয়াল।

আর্সেনালের বুকায়ো সাকার গোলের পর তাঁর সঙ্গে উৎসবে গ্যাব্রিয়াল। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ২৩:৫৮
Share: Save:

জয় তুলে নিল আর্সেনাল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ৩-২ গোলে হারিয়ে দিল তারা। ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ইউনাইটেডকে হারিয়ে শীর্ষ স্থান ধরে রাখল আর্সেনাল। দ্বিতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটির থেকে ৫ পয়েন্ট এগিয়ে তারা।

রবিবার শুরু থেকেই আক্রমণের চেষ্টায় ছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ১৭ মিনিটের মাথায় মার্কাস র‍্যাশফোর্ডের একক কৃতিত্বে নেওয়া একটি দূরপাল্লার শটে গোলও পেয়ে যায় রেড ডেভিলস। বাঁক খাওয়ানো শটে প্রথম পোস্ট দাঁড়িয়ে থাকা আর্সেনালের গোলরক্ষক অ্যারন রামসদালের পাশ দিয়েই বল ঢুকিয়ে দেন তিনি। ঝাঁপিয়েও বলের নাগাল পেলেন না রামসদালে। সেই গোল খাওয়ার পরেই পাল্টে গেল আর্সেনাল। নিজেদের অর্ধে ম্যাঞ্চেস্টারকে খেলতেই দিচ্ছিল না তারা। বিপক্ষের অর্ধে বলই ধরতে পারছিলেন না র‍্যাশফোর্ডরা। ২৪ মিনিটের মাথায় গোল শোধ করেন এডি এনকেটিয়া। তিনি যখন গ্রানিত জাকার ক্রসে মাথা ছোঁয়াচ্ছেন, তখন নিছক দর্শক হয়ে দাঁড়িয়ে রইলেন ওয়ান বিসাকা। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলেই।

দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটের মাথায় বুকায়ো সাকা গোল করে আর্সেনালকে এগিয়ে দেন। কিন্তু সেই ব্যবধান বেশি ক্ষণ ধরে রাখতে পারেনি আর্সেনাল। সদ্য বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের সদস্য লিয়ান্দ্রো মার্তিনেস ৫৯ মিনিটে গোল করেন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে প্রথম গোল করলেন তিনি। সেই গোলের পর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বোধ হয় ধরেই নিয়েছিল ম্যাচ ড্র হচ্ছে। সময় নষ্ট করতে শুরু করে তারা। বিনা কারণে মাটিতে পড়ে যান গোলরক্ষক দাভিদ দা হিয়া। কিন্তু সে সব করেও ম্যাচ ড্র রেখে মাঠ ছাড়তে পারলেন না তাঁরা। শেষ মুহূর্তে গোল করেন এনকেটিয়া। যে গোল আর শোধ করতে পারেনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

৯০ মিনিটের মাথায় জালে বল জড়িয়ে দেন এনকেটিয়া। বাঁদিক ধরে আক্রমণ শুরু করেছিলেন জিনচেঙ্কো। বলটি ভিতরের দিকে ঠেলে দেন তিনি। সেই বল ধরে ওডিগার্ড গোলে শট নেন। কিন্তু বল আটকে দেয় ম্যাঞ্চেস্টারের ফুটবলাররা। সতর্ক ছিলেন এনকেটিয়া। ফিরতে বলে সুযোগ কাজে লাগান তিনি। জালে বল জড়িয়ে দেন ইংল্যান্ডের তরুণ স্ট্রাইকার।

এই জয়ের পর ১৯ ম্যাচে আর্সেনালে ৫০ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটির থাকা তারা ৫ পয়েন্ট এগিয়ে। সিটি একটি ম্যাচ বেশি খেলেছে আর্সেনালের থেকে। তিন নম্বরে রয়েছে নিউক্যাসেল। তাদের ৩৯ পয়েন্ট। একই পয়েন্ট নিয়ে চার নম্বরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। লিগে আর্সেনালের পরের ম্যাচ এভারটনের বিরুদ্ধে। ৪ ফেব্রুয়ারি রয়েছে সেই ম্যাচ। তার আগে এফএ কাপে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ২৮ জানুয়ারি খেলবে গানার্সরা। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পরের ম্যাচ কারাবায়ো কাপে। নটিংহ্যামের বিরুদ্ধে খেলবে তারা। ২৬ জানুয়ারি রয়েছে সেই ম্যাচ। ২৯ জানুয়ারি এফএ কাপে রিডিংয়ের বিরুদ্ধে ম্যাচ রয়েছে রেড ডেভিলসের। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড নামবে ৪ ফেব্রুয়ারি। ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE