Advertisement
০২ মে ২০২৪
EPL 2022-23

হালান্ডের হ্যাটট্রিক, টপকে গেলেন রোনাল্ডোকে, দ্বিতীয় স্থানেই ম্যাঞ্চেস্টার সিটি

হালান্ড মাত্র ১৯ ম্যাচে চারটি হ্যাটট্রিক করে ফেললেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইংলিশ প্রিমিয়ার লিগে তিনটি হ্যাটট্রিক করেছিলেন। তাঁকে টপকে গেলেন হালান্ড।

প্রিমিয়ার লিগে চতুর্থ হ্যাটট্রিক করে ফেললেন হালান্ড।

প্রিমিয়ার লিগে চতুর্থ হ্যাটট্রিক করে ফেললেন হালান্ড। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ২২:৩৯
Share: Save:

উলভসের বিরুদ্ধে ঘরের মাঠে জয় পেল ম্যাঞ্চেস্টার সিটি। এরলিং হালান্ডের হ্যাটট্রিক। উলভসকে ৩-০ গোলে হারিয়ে মাঠ ছাড়ল পেপ গুয়ার্দিওয়ালার দল। প্রিমিয়ার লিগে চতুর্থ হ্যাটট্রিক করে ফেললেন হালান্ড। ভেঙে দিলেন রুদ ভ্যান নেস্তেলরুইয়ের নজির। এই জয়ের পরেও ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানেই রইল ম্যাঞ্চেস্টার সিটি।

নরওয়ের ফুটবলার নেস্তেলরুই ইংলিশ প্রিমিয়ার লিগে ৬৫ ম্যাচে চারটি হ্যাটট্রিক করেন। হালান্ড মাত্র ১৯ ম্যাচে চারটি হ্যাটট্রিক করে ফেললেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইংলিশ প্রিমিয়ার লিগে তিনটি হ্যাটট্রিক করেছিলেন। তাঁকে টপকে গেলেন হালান্ড। ছুঁলেন লিভারপুলের মহম্মদ সালাহকে। তাঁরও প্রিমিয়ার লিগে চারটে হ্যাটট্রিক।

উলভসের বিরুদ্ধে প্রথমার্ধ থেকেই দাপট দেখাচ্ছিল সিটি। প্রথমার্ধের শেষ দিকে গোলও পেয়ে যায় তারা। ৪০ মিনিটের মাথায় কেভিন ডি ব্রুইনের ক্রস থেকে হেডে গোল করেন হালান্ড। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় সিটি। সেখান থেকে গোল করতে ভুল করেননি হালান্ড। ৫৪ মিনিটের মাথায় তৃতীয় গোল সিটির। সেই সঙ্গে হালান্ডের হ্যাটট্রিক। রিয়াদ মাহরেজের পাস থেকে গোল করেন তিনি।

লিগ টেবিলে সিটি দু’নম্বরেই রয়ে গেল। ২০ ম্যাচে তাদের ৪৫ পয়েন্ট। ১৯ ম্যাচ খেলে আর্সেনালের ৫০ পয়েন্ট। উলভসের ২০ ম্যাচে ১৭ পয়েন্ট। ১৭ নম্বরে রয়েছে তারা। ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের লড়াইয়ে আর্সেনাল এবং সিটির মধ্যে লড়াই চলছে। বাকিরা একটু পিছিয়ে রয়েছে। রবিবার লিডস এবং ব্রেন্টফোর্ডের ম্যাচ গোলশূন্য ভাবে শেষ হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL 2022-23 Erling Haaland Wolves Manchester City
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE