Advertisement
০২ মে ২০২৪
Gabriel Jesus

EPL: জেসুসের চার গোলে ছুটছে সিটি-রথ, রোনাল্ডোর ম্যান ইউয়ের সঙ্গী দুঃসময়

বুন্দেশলিগা বায়ার্নের: বরুসিয়া ডর্টমুন্ডকে ৩-১ হারিয়ে শনিবার দশম বারের জন্য বুন্দেশলিগায় চ্যাম্পিয়ন হল বায়ার্ন মিউনিখ। গোলদাতা ন্যাব্রি,  লেয়নডস্কি এবং মুসিয়ালা।

গ্যাব্রিয়েল জেসুস।

গ্যাব্রিয়েল জেসুস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ০৮:৪৩
Share: Save:

ইপিএল

ম্যান সিটি ৫ ওয়াটফোর্ড ১

আর্সেনাল ৩ ম্যান ইউ ১

২৩ এপ্রিল: শনিবারের ইপিএলে দুই বিপরীত ছবি দেখলেন ফুটবলপ্রেমীরা। ব্রাজিলীয় তারকা গ্যাব্রিয়েল জেসুসের চার গোলের সুবাদে ইপিএল খেতাবি দৌড়ে আরও একধাপ এগিয়ে গেল ম্যাঞ্চেস্টার সিটি। পেপ গুয়ার্দিওলার দল ৫-১ হারাল ওয়াটফোর্ডকে।

কিন্তু দুঃসময় যেন কাটতে চাইছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। শনিবার মিকেল আর্তেতার আর্সেনালের কাছে ১-৩ পরাস্ত ম্যান ইউ। সদ্যোজাত পুত্রকে হারানোর শোক ভুলে মাঠে নেমে ইপিএলে নিজের শততম গোল করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, কিন্তু কাঙ্ক্ষিত জয় অপূর্ণ থাকল তাঁর দলের। ৩৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবলে ছ’নম্বরে রইল ম্যান ইউ। ম্যাচের পরে হতাশ অন্তর্বর্তীকালীন ম্যানেজার রালফ রাংনিক মেনেই নিলেন, আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্বে খেলার স্বপ্নও শেষ হয়ে গেল ম্যান ইউয়ের।

ঘাড়ের উপরে চলে এসেছে য়ুর্গেন ক্লপের লিভারপুল। যারা আজ, রবিবার এভার্টনের বিরুদ্ধে খেলতে নামবে। তার আগে শনিবার ভয়ঙ্কর মেজাজে খেলা শুরু করলেন জেসুসরা। প্রথমার্ধেই ৩-১ গোলে এগিয়ে যায় ম্যান সিটি। জেসুসের চার গোল এল ৪, ২৩, ৪৯ এবং ৫৩ মিনিটে। অন্য গোল করেন রদ্রি। ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল ম্যান সিটি। ম্যাচের পরে পেপ বলেছেন, ‘‘লিগের এই পর্বে প্রত্যেকটি দল নির্দিষ্ট একটি লক্ষ্য নিয়ে খেলছে। আমার দলও ব্যতিক্রমী নয়।’’ খেতাবি সম্ভাবনা নিয়ে পেপ বলেন, ‘‘আজ ওটা নিয়ে চিন্তা করতে চাই না। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে বড় ম্যাচ রয়েছে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে। ওই ম্যাচের পরেই লিগ নিয়ে চিন্তা করা যেতে পারে। এই সময় ফুটবলারদের উপরে চাপ তৈরি করতে চাই না।’’

কিন্তু ম্যান ইউ কবে এই ভয়ঙ্কর সঙ্কট থেকে বেরিয়ে আসবে, তা নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়ে গিয়েছে। ম্যাচে আগে রাংনিক জানিয়েছিলেন, নতুন ম্যানেজার এরিক টেন হ্যাগ আসার পরে এই ম্যান ইউ দলের প্রয়োজন ‘ওপেন হার্ট সার্জারির’। কিন্তু শনিবারের হারের পরে সমর্থকেরা প্রশ্ন তুলতে শুরু করেছেন, টেন হ্যাগ কি আদৌ কিছু করতে পারবেন?

তিনি মিনিটেই নুনো তাবারেসের গোলে এগিয়ে যায় আর্সেনাল। ৩২ মিনিটে পেনাল্টি থেকে ২-০ করেন বুকায়ো সাকা। ৩৪ মিনিটে রোনাল্ডো ম্যান ইউয়ের হয়ে ব্যবধান কমালেও ৭০ মিনিটে ৩-১ করেন গ্রানিট জাকা।

এ দিন ম্যাচের সাত মিনিটে রোনাল্ডোকে করতালিতে উজ্জীবিত করেন আর্সেনাল ভক্তরা। সপ্তাহের শুরুতে অ্যানফিল্ডে লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যাচে খেলার সাত মিনিটে রোনাল্ডোকে সদ্যোজাত মৃত সন্তানকে হাততালি দিয়ে শ্রদ্ধা জানিয়েছিলেন লিভারপুল সমর্থকেরা। এ দিন তাই হয়।

বুন্দেশলিগা বায়ার্নের: বরুসিয়া ডর্টমুন্ডকে ৩-১ হারিয়ে শনিবার দশম বারের জন্য বুন্দেশলিগায় চ্যাম্পিয়ন হল বায়ার্ন মিউনিখ। গোলদাতা ন্যাব্রি, লেয়নডস্কি এবং মুসিয়ালা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gabriel Jesus Manchester City
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE