Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kaka

ফুটবলার থেকে ম্যারাথন রানার কাকা

ব্রাজিল ছাড়াও ক্লাব ফুটবলেও যথেষ্ট সফল ছিলেন কাকা। খেলেছেন রিয়াল মাদ্রিদ ও এসি মিলানে। তিনি জানিয়েছেন, কোভিড-১৯ নিয়ে বাবার কষ্ট দেখেই ম্যারাথনে নামার সিদ্ধান্ত নিয়েছেন।

চমক: বার্লিন ম্যারাথনের সাংবাদিক বৈঠকে কাকা। টুইটার

চমক: বার্লিন ম্যারাথনের সাংবাদিক বৈঠকে কাকা। টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ০৮:৪৬
Share: Save:

প্রাক্তন ব্রাজিলীয় ফুটবল তারকা কাকা এ বার ম্যারাথন দৌড়ে নামছেন। রবিবার বার্লিন ম্যারাথনে আত্মপ্রকাশ করতে চলেছেন তিনি। কাকা বলেছেন, ফুটবল খেলার সময় যে রকম উত্তেজনা অনুভব করতেন, নতুন ভূমিকায় নামার আগেও তেমনই অনুভূতি সঙ্গী তাঁর।

ব্রাজিল ছাড়াও ক্লাব ফুটবলেও যথেষ্ট সফল ছিলেন কাকা। খেলেছেন রিয়াল মাদ্রিদ ও এসি মিলানে। তিনি জানিয়েছেন, কোভিড-১৯ নিয়ে বাবার কষ্ট দেখেই ম্যারাথনে নামার সিদ্ধান্ত নিয়েছেন। ‘‘৪৫ দিন ধরে বাবা ছিলেন হাসপাতালে। ভাগ্য ভাল যে, উনি এখনও আমাদের সঙ্গে আছেন,’’ বার্লিন ম্যারাথনের সাংবাদিক সম্মেলনে বলেছেন তিনি। কাকার বাবা এবং ভাই পারিবারিক বিভাগে অংশ নিতে পারেন এই ম্যারাথনে। ‘‘উনি দৌড়বেন না। শুধু হাঁটবেন। আমরা সকলে চেয়েছিলাম উনি আমাদের সঙ্গে থাকুন। এটা আমাদের পারিবারিক অভিজ্ঞতার মতো,’’ বাবার ম্যারাথনে আসা নিয়ে বলেছেন কাকা।

পাশাপাশি, ম্যারাথনের কার্যকারিতা নিয়ে বলেছেন ব্রাজিলের প্রাক্তন তারকা। তাঁর কথায়, ‘‘ম্যারাথনে পেশাদাররা ছাড়াও সাধারণ মানুষেরা অংশ নিতে পারেন। নিশ্চয়ই ওদের মতো আমরা নই (পেশাদারদের দিকে আঙুল দেখিয়ে), তবে আমি খুব উত্তেজিত। আমরা যে নামতে পারচি, এটাই ম্যারাথনের ভাল দিক। পেশাদার না হয়েও ওদের পাশে আমিও দৌড়তে পারছি।’’ যোগ করছেন, ‘‘পরে আমিও অনেককে বলতে পারব, ম্যারাথনে সেরা সময় করেছিলেন অমুক ব্যক্তি। তিনি সময় নিয়েছিলেন এ রকম। আমিও ওঁর সঙ্গে দৌড়েছিলাম।’’ কাকা আশা করছেন, চার ঘণ্টার মধ্যে ম্যারাথন দৌড় সম্পূর্ণ করতে পারবেন। ২০০২ বিশ্বকাপজয়ী বলছেন, ‘‘তিন ঘণ্টা চল্লিশ মিনিট মতো সময় করতে চাইছি আমি। তার চেয়ে ভাল করতে পারলে তো কথাই নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kaka Marathon Berlin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE