Advertisement
২৭ এপ্রিল ২০২৪
FC Barcelona

FC Barcelona: ছুটছে জ়াভির বার্সা, পেদ্রির গোলে লিগে দুই নম্বরে

ম্যাচ হেরে ৩০ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান থেকে নেমে গোল পার্থক্যে চতুর্থ স্থানে চলে গেল সেভিয়া।

নায়ক: গোলের পরে পেদ্রির ঘাড়ে দেম্বেলে।

নায়ক: গোলের পরে পেদ্রির ঘাড়ে দেম্বেলে। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ০৮:১২
Share: Save:

ঘরের মাঠে সেভিয়াকে হারিয়ে লা লিগায় দ্বিতীয় স্থানে উঠে এল বার্সেলোনা। গোলদাতা নতুন তারকা পেদ্রি।

রবিবার সেভিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে গোল পায়নি বার্সা। ৭২ মিনিটে ১৯ বছর বয়সি মিডফিল্ডার পেদ্রি ব্যক্তিগত দক্ষতায় বক্সের মাথা থেকে জোরালো কোণাকুণি শটে গোল করে দলের জয় এনে দেন। এই জয়ের ফলে ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় দ্বিতীয় স্থানে চলে এল জ়াভি হার্নান্দেসের প্রশিক্ষণাধীন বার্সা। ৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে যদিও রয়েছে রিয়াল মাদ্রিদ। অন্য দিকে, ম্যাচ হেরে ৩০ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান থেকে নেমে গোল পার্থক্যে চতুর্থ স্থানে চলে গেল সেভিয়া।

সেভিয়ার ফুটবলারদের দাবি প্রথমার্ধে তাদের পেনাল্টি দেওয়া হয়নি। এই সময়ে তাদের অ্যান্থনি মার্শিয়ালের শট বার্সেলোনা বক্সে হাতে লেগেছিল ডিফেন্ডার রোনাল্ড আরাউজোর। কিন্তু রেফারি তা পেনাল্টি দেননি বল হাতের উপরের দিকে লেগেছিল বলে। প্রথমার্ধে বার্সার জেরার পিকের শটও সেভিয়া পোস্টে লেগে ফেরে। যদিও পিকে দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখতে পারতেন। বার্সা গোলমুখী সেভিয়ার জেসুস করোনাকে বক্সের মধ্যে পিছন থেকে টেনে ফেলে দেন। রেফারি যদিও তাঁকে সতর্ক করেই ছেড়ে দেন। ফেরান তোরেস ও আরাউজো সুযোগ নষ্ট না করলে আরও বড় ব্যবধানে জিতে ফিরতে পারত বার্সেলোনা এই নিয়ে টানা ১৪ ম্যাচ অপরাজিত রইল বার্সা।

ম্যাচের পরে ম্যানেজার জ়াভি বলেছেন, “পেদ্রি সাম্প্রতিক সময়ে স্পেনের সবচেয়ে বড় প্রতিভা। ওর মধ্যে যে কী ক্ষমতা রয়েছে, তা এখনও কেউ ধরতে পারেননি। যে দক্ষতায় পেদ্রি গোল করেছে, তার জন্য কোনও প্রশংসাই পর্যাপ্ত নয়।” দলের ফুটবল নিয়ে তিনি বলেছেন, “সকলকে বলে দিয়েছি, খেতাবি দৌড়ের এই শেষ পর্বে আত্মতুষ্টি যেন কোনও ভাবে কারও উপরে ভর না করে। চেষ্টা করলে এখনও আমরা লা লিগা চ্যাম্পিয়ন হতে পারি। ফুটবলে মুহূর্তের মধ্যে অঘটন ঘটে। নিজেদের মধ্যে এই বিশ্বাস তৈরি করতে হবে যে, আমরাও পারি লা লিগা জিততে। সেটা মাথায় গেঁথে নিতে পারলে যে কোনও কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসা সম্ভব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FC Barcelona Sevilla FC la liga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE