Advertisement
০৩ মে ২০২৪
Gianni Infantino

পেলের শেষযাত্রায় নিজস্বী তুলতেই ব্যস্ত! বিতর্কে ফিফা সভাপতি ইনফান্তিনো

পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে ব্রাজ়িলে গিয়েছিলেন ফিফা সভাপতি। সেখানে তাঁকে ব্রাজ়িলের কয়েক জন প্রাক্তন ফুটবলারের সঙ্গে নিজস্বী তুলতে দেখা যায়। তা নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

পেলের শেষযাত্রায় নিজস্বী তুলতে ব্যস্ত ফিফা সভাপতি ইনফান্তিনো।

পেলের শেষযাত্রায় নিজস্বী তুলতে ব্যস্ত ফিফা সভাপতি ইনফান্তিনো। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৭:০৩
Share: Save:

পেলের শেষযাত্রায় অংশ না নিয়ে বিতর্কে জড়িয়েছেন নেমার। পেলের শেষযাত্রায় অংশ নিয়েও বিতর্কে জড়ালেন ফিফা সভাপতি জিয়ানি ইনফান্তিনো। তাঁর বিরুদ্ধে অভিযোগ, পেলের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের থেকেও তিনি বেশি ব্যস্ত ছিলেন নিজস্বী তুলতে।

পেলের শেষযাত্রায় অংশ নিয়ে বিতর্কে জড়ালেন ফিফা সভাপতি। প্রথমে সব ঠিকঠাকই ছিল। পেলের মরদেহে শ্রদ্ধাজ্ঞাপনের পর তাঁর ছেলে-মেয়েদের সমবেদনা জানান ইনফান্তিনো। তার পর কিংবদন্তি ফুটবলারের কফিনের পাশেই দাঁড়িয়েছিলেন তিনি। পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে এসেছিলেন অসংখ্য ফুটবল অনুরাগী। এসেছিলেন ব্রাজ়িলের বহু প্রাক্তন ফুটবলার। পেলের একাধিক সতীর্থও এসেছিলেন তাঁকে শেষ বিদায় জানাতে।

অভিযোগ, ব্রাজ়িলের বিখ্যাত ফুটবলারদের দেখে তাঁদের সঙ্গেও কথা বলেন ফিফা সভাপতি। পরে পেলের সতীর্থদের সঙ্গে নিজস্বী তুলতে দেখা যায় ইনফান্তিনোকে। পেলের সতীর্থদের সকলেরই বয়স হয়েছে। অনেকে অসুস্থও। তবু অশক্ত প্রাক্তন ফুটবলারদের সঙ্গে একাধিক বার ছবি তুলতে দেখা গিয়েছে ফিফা সভাপতিকে। তাঁর এমন আচরণে ক্ষুব্ধ পেলের অনুরাগীরা। তাঁরা বিষয়টিকে পেলের প্রতি অসম্মান হিসাবেই দেখছেন।

সমালোচনা কানে পৌঁছেছে ফিফা সভাপতির। ইনফান্তিনোর বক্তব্য, ‘‘আমি এক জন প্রাক্তন ফুটবলারের ফোন নিয়ে ছবি তুলেছি। কারণ তিনি অনুরোধ করেছিলেন সব সতীর্থের সঙ্গে আমাকে নিয়ে একটি ছবি তুলে দেওয়ার।’’ তিনি আরও বলেছেন, ‘‘পেলের এক জন সতীর্থকে সাহায্য করার জন্য সমালোচিত হতে হলেও আমি খুশি। ফুটবল ইতিহাসের পাতাকে যাঁরা সমৃদ্ধ করেছেন, তাঁদের সাহায্য করতে পেরেছি। পেলের প্রতি আমি সব সময়ই অত্যন্ত শ্রদ্ধাশীল। তাঁর অসম্মান হতে পারে এমন কিছুই আমি করিনি শেষযাত্রার সময়।’’

পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে স্যান্টোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামে প্রায় আড়াই লক্ষ মানুষ উপস্থিত ছিলেন। সেখানে ইনফান্তিনো জানিয়েছেন, সব ফুটবল-খেলিয়ে দেশকে আবেদন করবেন একটি করে স্টেডিয়াম পেলের নামে নামাঙ্কিত করার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gianni Infantino pele fifa Selfi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE