Advertisement
৩০ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

স্বপ্নের বিশ্বকাপ জয় স্মরণীয় করে রাখতে কী করলেন মেসির সতীর্থ?

ছোট থেকে দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করার স্বপ্ন আঁকড়ে রেখেছিলেন দি মারিয়া। আগে জিতেছেন যুব বিশ্বকাপ, অলিম্পিক্স সোনা, কোপা আমেরিকা, ফাইনালিসিমা। বাকি থাকা বিশ্বকাপ জিতেছেন এ বার।

মেসির নেতৃত্বে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা।

মেসির নেতৃত্বে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৬:৪৯
Share: Save:

গত রবিবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হয়েছে অ্যাঙ্খেল দি মারিয়ার। বাড়ির ক্যাবিনেটে বেড়েছে সোনার পদকের সংখ্যা। ফুটবল জীবনের সব থেকে বড় স্বপ্ন পূরণের স্মৃতিকে আজীবন টাটকা রাখতে একটি কাণ্ড করে বসলেন দি মারিয়া।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন দি মারিয়া। দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন। তাঁর দুরন্ত শট ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিসকে পরাস্ত করেছিল। বিশ্বকাপ জয়কে স্মরণীয় করে রাখতে পায়ে নতুন ট্যাটু করালেন আর্জেন্টিনার অভিজ্ঞ উইঙ্গার। ডান পায়ের হাঁটুর একটু উপর থেকে প্রায় এক ফুট জায়গা জুড়ে নতুন ট্যাটু করিয়েছেন তিনি। নতুন ট্যাটুতে আঁকিয়েছেন বিশ্বকাপ ট্রফির ছবি। সঙ্গে রয়েছে আর্জেন্টিনার জাতীয় পতাকায় থাকা সূর্যের ছবি। রয়েছে আর্জেন্টিনার তৃতীয় বার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার চিহ্ন স্বরূপ তিনটি তারা। ফাইনালে করা গোলের প্রতীক হিসাবে রয়েছে গোল পোস্টের ছোঁয়াও।

নতুন ট্যাটুর ছবি সমাজমাধ্যমে ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন দি মারিয়া। তাঁর জন্য বিশেষ এই ট্যাটুটি তৈরি করেছেন খ্যাতনামী শিল্পী জ়েকুয়েল ভিপিয়ানো। তিনি নিজেই দি মারিয়ার পায়ে ট্যাটুটি করে দিয়েছেন। নতুন এই ট্যাটুটির জন্য ভিপিয়ানোকে ধন্যবাদ জানিয়েছেন জাতীয় দলে মেসির দেশ দশকের সতীর্থ।

গত বছর কোপা আমেরিকা ফাইনালে গোল করেছিলেন দি মারিয়া। প্রিয় সতীর্থ লিয়োনেল মেসির হাতে তুলে দিয়েছিলেন প্রথম কোপা আমেরিকা। এ বার বিশ্বকাপ ফাইনালেও গোল এসেছে তাঁর পা থেকে। বিশ্বকাপ ফাইনালে গোল করে নিজের আবেগ ধরে রাখতে পারেননি দি মারিয়া। কেঁদে ফেলেছিলেন। যতক্ষণ কোচ লিয়োনেল স্কালোনি তাঁকে মাঠে রেখেছিলেন, ততক্ষণ ফ্রান্সের মাঝমাঠকে কার্যত খেলতেই দেননি দি মারিয়া। অথচ চোটের জন্য বিশ্বকাপের নট আউট পর্বের আগের ম্যাচগুলোয় মাঠে নামতে পারেননি অভিজ্ঞ ফুটবলার।

ডান পায়ে নতুন এই ট্যাটু করিয়েছেন মেসির সতীর্থ দি মারিয়া।

ডান পায়ে নতুন এই ট্যাটু করিয়েছেন মেসির সতীর্থ দি মারিয়া। ছবি: টুইটার।

মেসির মতোই ছোট থেকে দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করার স্বপ্ন বুকে আঁকড়ে ফুটবল খেলছেন দি মারিয়া। মেসির সঙ্গেই জিতেছেন যুব বিশ্বকাপ, অলিম্পিক্স সোনা, কোপা আমেরিকা, ফাইনালিসিমা। বাকি ছিল কেবল বিশ্বকাপ। মেসির মতো তিনিও কাতারেই অধরা ট্রফি ছুঁতে চেয়েছিলেন। দ্বিতীয় বার বিশ্বকাপের ফাইনালে ওঠার পর কোনও ভাবেই সুযোগ হাত ছাড়া করতে চাননি দি মারিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE