Advertisement
০৩ মে ২০২৪
Emiliano Martínez

বিশ্বকাপ নিয়ে এ বার নয়া কীর্তি ‘বিতর্কিত’ গোলরক্ষক মার্তিনেসের

বিশ্বকাপ পুরস্কারের মঞ্চে মার্তিনেসের অঙ্গভঙ্গি অশ্লীল বলে মনে করেছেন অনেকে। কিলিয়ান এমবাপের পুতুল নিয়ে ঘুরে বেরিয়েছেন তিনি। এ বার নতুন কীর্তি করলেন মার্তিনেস।

বিশ্বকাপের ফাইনালে ১২৩ মিনিটের মাথায় কোলো মুয়ানির শট বাঁচান মার্তিনেস।

বিশ্বকাপের ফাইনালে ১২৩ মিনিটের মাথায় কোলো মুয়ানির শট বাঁচান মার্তিনেস। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৬:২৮
Share: Save:

কাতারে বিশ্বকাপ জয়ের পর থেকেই বিতর্কে জড়িয়েছে এমিলিয়ানো মার্তিনেসের নাম। পুরস্কারের মঞ্চে তাঁর অঙ্গভঙ্গি অশ্লীল বলে মনে করেছেন অনেকে। কিলিয়ান এমবাপের পুতুল নিয়ে ঘুরে বেড়িয়েছেন তিনি। ফ্রান্স ফুটবল সংস্থা মার্তিনেসের বিরুদ্ধে অভিযোগ করেছে আর্জেন্টিনার কাছে। সেই গোলরক্ষক এ বার পায়ে ট্যাটু করালেন। বিশ্বকাপের ছবি আঁকালেন পায়ের সেই জায়গায় যেখানে শেষ মুহূর্তে বল লাগিয়ে গোল বাঁচিয়েছিলেন তিনি।

কাতার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ফ্রান্স এবং আর্জেন্টিনা। যে ম্যাচে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে গিয়েছিলেন লিয়োনেল মেসিরা। অধিনায়ক মেসি পেনাল্টি থেকে একটি গোল করেন। দ্বিতীয় গোলটি করেন অ্যাঙ্খেল দি মারিয়া। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে সমতা ফেরান কিলিয়ান এমবাপে। অতিরিক্ত সময়ে আরও একটি গোল করেন মেসি। পেনাল্টি পেয়ে সমতা ফেরান এমবাপে। এমন অবস্থায় ১২৩ মিনিটের মাথায় কোলো মুয়ানির শট বাঁচান মার্তিনেস। তাঁর বাঁহাঁটুর নীচের অংশে বল লেগেছিল। ওই সময় গোল খেলে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে যেতে পারত।

বিশ্বকাপের ছবি আঁকালেন পায়ের সেই জায়গায় যেখানে শেষ মুহূর্তে বল লাগিয়ে গোল বাঁচিয়েছিলেন মার্তিনেস।

বিশ্বকাপের ছবি আঁকালেন পায়ের সেই জায়গায় যেখানে শেষ মুহূর্তে বল লাগিয়ে গোল বাঁচিয়েছিলেন মার্তিনেস। ছবি: ইনস্টাগ্রাম

মার্তিনেস তাই বাঁহাঁটুর নীচের অংশে বিশ্বকাপের একটি ট্যাটু করিয়েছেন। যে জায়গায় বল লাগিয়ে গোল বাঁচিয়েছিলেন তিনি। এর আগে দি মারিয়াকে দেখা গিয়েছিল পায়ে ট্যাটু করাতে। ডান পায়ের হাঁটুর একটু উপর থেকে প্রায় এক ফুট জায়গা জুড়ে নতুন ট্যাটু করিয়েছেন তিনি। সেই ট্যাটুতে আঁকিয়েছেন বিশ্বকাপ ট্রফির ছবি। সঙ্গে রয়েছে আর্জেন্টিনার জাতীয় পতাকায় থাকা সূর্যের ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE