Advertisement
৩০ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

প্রথম ১০ গোলের জন্য নেমারদের ১০ রকম নাচ! ফুটবলের সঙ্গে চলছে ব্রাজিলের নাচেরও অনুশীলন

গ্রুপ জি-তে রয়েছে ব্রাজিল। সার্বিয়া ছাড়াও সেই গ্রুপে রয়েছে ক্যামেরুন এবং সুইৎজারল্যান্ড। বৃহস্পতিবার রাত ১২.৩০ মিনিটে সার্বিয়ার বিরুদ্ধে খেলতে নামবেন হলুদ জার্সিধারিরা।

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবেন নেমাররা।

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবেন নেমাররা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১০:২৯
Share: Save:

এ বারের ফুটবল বিশ্বকাপে নামার আগেই ১০টি নাচ তৈরি ব্রাজিলের। বৃহস্পতিবার রাতে সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবেন নেমাররা। সেই ম্যাচের আগে ব্রাজিলের রাফিনহা জানালেন যে ১০ ধরনের নাচ অনুশীলন করে এসেছেন তাঁরা। প্রথম ১০টি গোলের জন্য নাচ তৈরি করেছেন। ১১ নম্বর গোল করলে কী করবেন তাঁরা?

গ্রুপ জি-তে রয়েছে ব্রাজিল। সার্বিয়া ছাড়াও সেই গ্রুপে রয়েছে ক্যামেরুন এবং সুইৎজারল্যান্ড। ভারতীয় সময় বৃহস্পতিবার রাত ১২.৩০ মিনিটে সার্বিয়ার বিরুদ্ধে খেলতে নামবেন হলুদ জার্সিধারিরা। সেই ম্যাচের আগে রাফিনহা বলেন, “সত্যি বলতে আমরা প্রথম ১০টি গোলের জন্য নাচ তৈরি করে এসেছি। একেকটি গোলের পর একেক রকমের নাচ দেখা যাবে। যদি ১০টির বেশি গোল করি তা হলে নাচ তৈরি করতে হবে।” ব্রাজিল শুধু তাদের খেলা দিয়ে নয়, এ বারের বিশ্বকাপ মাতিয়ে দিতে চায় নাচ দিয়েও। নেমার, ভিনিসিয়াস জুনিয়র, রড্রিগোর মতো ফুটবলারকে দেখা যাবে নিত্য নতুন নাচের ভঙ্গি করতে।

কাতারে পৌঁছে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নেমার বলেছিলেন, “আমার সব থেকে বড় স্বপ্ন হচ্ছে বিশ্বকাপ খেলা। যখন থেকে ফুটবল বুঝতে শুরু করেছি, তখন থেকেই বিশ্বকাপে খেলা আমার স্বপ্ন। আবার যখন সুযোগ পেয়েছি, তখন সেটাকে সত্যি করতেই হবে।” নেমার জানেন যে, তিনি তারকা। কিন্তু ব্রাজিল দলে খেলার সময় সেই তকমা মনে রাখতে চান না তিনি। নেমার বলেন, “আমি একজন সাধারণ মানুষ। প্রচুর চাপ রয়েছে, সারা বিশ্ব আমাকে চেনে, ১০ নম্বর জার্সি পরার চাপ রয়েছে। তবু আমি চেষ্টা করি মাটিতে পা রেখে চলার। অন্যদের যেমন পরিবার, বন্ধু রয়েছে, আমারও রয়েছে। আমি মানুষ, আমারও আবেগ রয়েছে।”

ব্রাজিলের তিনটি ম্যাচের মধ্যে প্রথমটি বৃহস্পতিবার। তার পর সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ২৮ নভেম্বর খেলবেন নেমাররা। গ্রুপের শেষ ম্যাচ ২ ডিসেম্বর। সে দিন ক্যামেরুনের বিরুদ্ধে খেলবে ব্রাজিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE