Advertisement
১৪ জুন ২০২৪
Cristiano Ronaldo

বিশ্বকাপ থেকে বিদায়ের চার দিনের মধ্যেই অনুশীলন শুরু রোনাল্ডোর, কোন মাঠে নামলেন?

বিশ্বকাপের আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়েছে রোনাল্ডোর। নতুন ক্লাবের খোঁজ করছেন তিনি। সেই লক্ষ্যেই নিজেকে ফিট রাখছেন বলে মনে করা হচ্ছে।

অনুশীলন শুরু করে দিলেন রোনাল্ডো।

অনুশীলন শুরু করে দিলেন রোনাল্ডো। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২৩:০৯
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কি আবার রিয়াল মাদ্রিদে ফিরতে চলেছেন? পর্তুগিজ তারকার সাম্প্রতিক কাজে এই চর্চা আবার শুরু হয়ে গেল। বিশ্বকাপ থেকে বিদায়ের চার দিনের মাথায় রোনাল্ডোকে দেখা গেল রিয়াল মাদ্রিদের ট্রেনিং গ্রাউন্ড ভালদেবেবাসে অনুশীলন করতে। একা একাই অনুশীলন করলেন তিনি।

বিশ্বকাপ থেকে বিদায়ের পরে বেশিরভাগই ঘুরতে বা ছুটি কাটাতে গিয়েছেন। বিশ্বকাপ শেষ হলেই ক্লাব ফুটবল খেলতে নেমে পড়তে হবে। তার মাঝের সময়টা সবাই উপভোগ করে নিতে চান। তবে রোনাল্ডোর কোনও তাড়া নেই। বিশ্বকাপের আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়েছে তাঁর। নতুন ক্লাবের খোঁজ করছেন তিনি। সেই লক্ষ্যেই নিজেকে ফিট রাখছেন বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে, বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার পরেই রোনাল্ডো রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ়কে অনুরোধ করেছিলেন ক্লাবের অনুশীলন মাঠ ব্যবহার করতে দেওয়ার জন্য। পেরেজ় সেই অনুরোধ ফেলতে পারেননি।

তবে রিয়ালে ফিরবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। কারণ এর আগে যখন এই প্রত্যাবর্তন নিয়ে জল্পনা হয়েছিল, তখন পেরেজ়ই জানিয়েছিলেন, রোনাল্ডোকে তিনি নেবেন না। সেই মনোভাব বদলেছে, এমন কোনও খবর এখনও নেই। রোনাল্ডোকে বিরাট অঙ্কের প্রস্তাব দিয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসের। শুধু তাই নয়, কাতারের একটি ক্লাবের মালিকও নাকি যোগাযোগ করেছেন রোনাল্ডোর সঙ্গে। মধ্যপ্রাচ্যের দেশে রোনাল্ডোকে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে।

প্রসঙ্গত, বিশ্বকাপ থেকে বিদায়ের পরের দিনই ইনস্টাগ্রামে নিজের ছবি দিয়ে রোনাল্ডো লেখেন, ‘‘পর্তুগালের হয়ে বিশ্বকাপ জেতা ছিল আমার কেরিয়ারের সবচেয়ে বড় স্বপ্ন এবং উচ্চাকাঙ্খা। ভাগ্যক্রমে, আমি পর্তুগালের হয়ে অনেক আন্তর্জাতিক শিরোপা জিতেছি। কিন্তু আমাদের দেশের নাম বিশ্বের দরবারে এক নম্বরে রাখাই ছিল আমার সবচেয়ে বড় স্বপ্ন।’’ ৩৭ বছরের রোনাল্ডোর সংযোজন, ‘‘আমি লড়াই করেছি। আমি এই স্বপ্নের জন্য কঠোর লড়াই করেছি। ১৬ বছরের বেশি সময় ধরে পাঁচ বার বিশ্বকাপে যে গোল করেছি, সর্বদা পাশে পেয়েছি দুর্দান্ত খেলোয়াড়দের। সঙ্গে ছিল লক্ষ লক্ষ পর্তুগিজ জনতার সমর্থন। আমি আমার সমস্ত কিছু ঢেলে দিয়েছি। কখনও লড়াইয়ের দিক থেকে মুখ ফেরাইনি। কখনও স্বপ্নকে ছেড়ে দিইনি।’’

স্বপ্ন ছারখার হয়ে গিয়েছে। অধরা থেকে গিয়েছে বিশ্বকাপ। সে নিয়ে রোনাল্ডো লেখেন, ‘‘দুর্ভাগ্যবশত, গতকাল সেই স্বপ্ন শেষ হয়ে গিয়েছে। কোনও অজুহাত নয়। আমি শুধু চাই যে সবাই জানুক যে অনেক কিছু বলা হয়েছে, অনেক কিছু লেখা হয়েছে, অনেক অনুমান করা হয়েছে। কিন্তু পর্তুগালের প্রতি আমার আনুগত্য এক মুহূর্তের জন্য পরিবর্তন হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Real Madrid FIFA World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE