Advertisement
১৭ জুলাই ২০২৪
FIFA World Cup 2022

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের সামনে ক্রোয়েশিয়া! কবে, কখন, কোথায় হবে সেই খেলা

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল ও ক্রোয়েশিয়া। শেষ আটের প্রতিযোগিতায় মুখোমুখি তারা। কবে, কোথায় হবে সেই ম্যাচ? কখন দেখা যাবে দু’দলের খেলা?

চোটে দু’ম্যাচ বাইরে থাকার পরে দলে ফিরেছেন নেমার। ফিরেই গোল করেছেন তিনি। গোল করে উচ্ছ্বাস নেমারের।

চোটে দু’ম্যাচ বাইরে থাকার পরে দলে ফিরেছেন নেমার। ফিরেই গোল করেছেন তিনি। গোল করে উচ্ছ্বাস নেমারের। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ০৯:০২
Share: Save:

দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে ব্রাজিল। অন্য দিকে জাপানকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে ক্রোয়েশিয়া। কোয়ার্টার ফাইনালে মুখোমুখি দুই দল। কোথায়, কবে, কখন হবে সেই খেলা?

৯ ডিসেম্বর, শুক্রবার হবে ব্রাজিল ও ক্রোয়েশিয়ার মধ্যে কোয়ার্টার ফাইনাল। কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল। ভারতীয় সময় রাত ৮.৩০ মিনিট থেকে শুরু হবে খেলা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের কাছে হেরে যাওয়ায় আশঙ্কা তৈরি হয়েছিল ব্রাজিল সমর্থকদের মনে। প্রি-কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে সব চিন্তা দূর করে দিয়েছেন নেমাররা। ব্রাজিলকে পাওয়া গিয়েছে ব্রাজিলের মতোই। প্রথম থেকে আক্রমণ। প্রথমার্ধে চার গোল। ম্যাচ ছিল ৯০ মিনিটের। কিন্তু ৪৫ মিনিটেই শেষ করে দিয়েছেন রিচার্লিসনরা। দলের হয়ে গোল করেন ভিনিসিয়াস জুনিয়র, নেমার, রিচার্লিসন ও পাকুয়েতা। দক্ষিণ কোরিয়াকে ৪-১ উড়িয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল।

সোমবার অপর প্রি-কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে জাপানকে হারিয়েছে ক্রোয়েশিয়া। প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল জাপান। দ্বিতীয়ার্ধে গোল শোধ করে ক্রোয়েশিয়া। নির্ধারিত সময়ে খেলার ফল ১-১ থাকায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। সেখানেও গোল হয়নি। অবশেষে টাইব্রেকারে জাপানকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠে ক্রোয়েশিয়া। টাইব্রেকারে জাপানের তিনটি পেনাল্টি বাঁচিয়ে দেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE