Advertisement
২৬ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

বাবা তুমিই সবার আশা, ভরসা! ফাইনালের আগে মেসিকে চিঠি ছেলে থিয়াগোর

১৯৮৬ সালের পর বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনা। তার পর দু’বার ফাইনালে উঠলেও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মারাদোনা এবং মেসিকে। আবার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ তাদের সামনে।

বিশ্বকাপ ফাইনালের আগে মেসিকে আবেগঘন বার্তা বড় ছেলে থিয়াগোর।

বিশ্বকাপ ফাইনালের আগে মেসিকে আবেগঘন বার্তা বড় ছেলে থিয়াগোর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১০:২১
Share: Save:

দেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করার আরও একটা সুযোগ পেয়েছেন লিয়োনেল মেসি। ২০১৪ সালে প্রথম সুযোগে পারেননি। এ বার কি পারবেন আর্জেন্টিনাকে তৃতীয় বারের জন্য বিশ্ব চ্যাম্পিয়ন করতে? বিশ্বের ফুটবলপ্রেমীদের মতো একই প্রশ্ন মেসির বড় ছেলে থিয়াগো মেসিরও। ফ্রান্সের বিরুদ্ধে ফাইনালের আগে বাবাকে আবেগঘন একটি চিঠি লিখেছে থিয়াগো।

আর্জেন্টিনাকে তৃতীয় বার চ্যাম্পিয়ন করার আর্জি জানিয়েছে থিয়াগো। নিজের খাতায় বাবাকে লেখা চিঠিতে সে লিখেছে, আর্জেন্টিনার সব মানুষ, সব সমর্থক শুধু তোমার দিকে তাকিয়ে রয়েছে। বাবা তুমিই ওদের আশা এবং ভরসা। ছেলের চিঠির কথা জeনিয়েছেন মেসির স্ত্রী আন্তোনেল্লা। বাবাকে হাতে লেখা চিঠিতে থিয়াগো আর্জেন্টিনার একটি জনপ্রিয় এবং অনুপ্রেরণামূলক গানের কথা উল্লেখ করেছে। বিশ্বকাপের শুরু থেকেই আন্তোনেল্লা তিন ছেলেকে নিয়ে রয়েছেন দোহায়। আর্জেন্টিনার সব ম্যাচে উপস্থিত থাকছেন গ্যালারিতে। আন্তোনেল্লা জানিয়েছেন, রবিবারের ফাইনালের গুরুত্ব বুঝতে পারছে ছেলেরাও।

আর্জেন্টিনার সব মানুষের বিশ্বাস এ বার বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরতে হবে না। মেসি নিজের শেষ বিশ্বকাপে অধরা ট্রফি নিয়েই দেশে ফিরবেন। ট্রফির লড়াইয়ে মেসি এবং দলের পাশে থাকতে কাতারে এসেছেন বহু সমর্থক। দোহার লুসাইল স্টেডিয়াম ভরিয়ে দেবেন তাঁরা। ছেলে থিয়াগোর বার্তা মেসিকে ফাইনালে আরও তাতিয়ে দেবে বলে মনে করছেন আর্জেন্টিনার ফুটবলপ্রেমীরাও। থিয়াগো যে গানের কথা উল্লেখ করেছে, সেই গান গাইছেন তাঁরাও।

কাতারে তিন ছেলেকে নিয়ে মেসির স্ত্রী আন্তোনেল্লা।

কাতারে তিন ছেলেকে নিয়ে মেসির স্ত্রী আন্তোনেল্লা। ছবি: টুইটার।

১৯৮৬ সালের পর ফুটবল বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনা। ১৯৯০ এবং ২০১৪ সালে ফাইনালে উঠলেও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দিয়েগো মারাদোনা বা মেসিকে। তৃতীয় বার চ্যাম্পিয়ন হওয়ার এটাই সেরা সুযোগ বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞদের একাংশও। যদিও ফাইনালে আর্জেন্টিনাকে লড়াই করতে হবে শক্তিশালী ফ্রান্সের সঙ্গে। গত বারের চ্যাম্পিয়নরা এ বারও খেতাবের অন্যতম দাবিদার। প্রতিযোগিতায় ভাল ছন্দেও রয়েছেন কিলিয়ান এমবাপেরা। প্রায় সকলেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশায়। প্রতিপক্ষ কঠিন হলেও আর্জেন্টিনার সাধারণ ফুটবলপ্রেমী মানুষের বিশ্বাস এ বার মেসি দলকে চ্যাম্পিয়ন করবেনই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Lionel Messi Argentina final
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE