Advertisement
১৪ জুলাই ২০২৪
FIFA World Cup 2022

মাঠে তো নয়ই, ফাইনালের দিন গ্যালারিতেও থাকতে পারবেন না ফ্রান্সের তারকা ফুটবলার

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন ফুটবলার যোগ দিয়েছেন জুভেন্টাসে। ইটালির ক্লাবে যোগ দিয়েই জানা যায় তাঁর চোটের কথা।

রাশিয়া বিশ্বকাপজয়ী ফ্রান্স দল।

রাশিয়া বিশ্বকাপজয়ী ফ্রান্স দল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১০:২৭
Share: Save:

চোটের কারণে কাতার বিশ্বকাপে খেলতে পারছেন না পল পোগবা। গত বারের রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের ট্রফি জয়ের পিছনে অন্যতম কাণ্ডারি ছিলেন তিনি। সেই মিডফিল্ডারকে ছাড়াই এ বছর ফাইনালে পৌঁছে গিয়েছে ফ্রান্স। মাঠে না থাকতে পারলেও সতীর্থদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন পোগবা। চেয়েছিলেন গ্যালারিতে বসে ফ্রান্স বনাম আর্জেন্টিনা ম্যাচ দেখতে। কিন্তু তা সম্ভব হবে না।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন ফুটবলার যোগ দিয়েছেন জুভেন্টাসে। ইটালির ক্লাবে যোগ দিয়েই জানা যায় পোগবার চোটের কথা। সেই চোট এতটাই বড় যে বিশ্বকাপেও খেলতে পারলেন না তিনি। তাঁকে ছাড়াই কাতার গিয়েছে দল। পোগবা চেয়েছিলেন গ্যালারিতে বসে ফ্রান্সের খেলা দেখতে। কিন্তু বিশ্বকাপের ফাইনাল দেখতে যাওয়ার অনুমতিও পেলেন না পোগবা। তাঁর ক্লাব জানিয়ে দিয়েছে যে, বিমানে এতটা রাস্তা যাওয়ার ধকল নেওয়া সম্ভব নয় পোগবার পক্ষে। সেই কারণে কাতারে বিশ্বকাপ ফাইনাল দেখতে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি তাঁকে।

নিজে খেলতে যেতে না পারলেও দলের পাশে ছিলেন পোগবা। তিনি সতীর্থদের উদ্দেশে বলেন, “তোমাদের সঙ্গে আছি। আমার সব শক্তি তোমাদের দিতে চাই। দলের পাশি আছি সব সময়। এটা আমার দল।” গত সেপ্টেম্বর মাসে হাঁটুতে চোট পান পোগবা। অস্ত্রোপচার করাতে হয় তাঁকে। আশা করা হয়েছিল, বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে যাবেন তিনি। কিন্তু তা হয়নি। চিকিৎসকরা জানিয়েছেন, ফুটবল খেলার মতো অবস্থায় আসতে আরও কিছু দিন সময় লাগবে পোগবার। সম্পূর্ণ সুস্থ হওয়ার আগে মাঠে নামলে বড় ক্ষতি হতে পারে তাঁর। তাই নভেম্বরে জুভেন্টাস দলের সঙ্গে যোগ দেওয়া বা দেশের হয়ে বিশ্বকাপ খেলতে যাওয়া কোনওটাই হল না পোগবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE