Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kylian Mbappe

এমবাপে সাক্ষাৎকার দিতে বসলেই বিরক্ত হয়ে যান সতীর্থ, কেন?

এমবাপে সাক্ষাৎকার দেওয়ার সময় নাকি নিজের গলা পাল্টে ফেলেন। এমনটাই দাবি করলেন তাঁর ফরাসি সতীর্থ।

বিশ্বকাপ শেষে এমবাপে দেশে ফিরে তাঁর ক্লাব প্যারিস সঁ জরমঁর হয়ে খেলতে নেমে পড়েছেন।

বিশ্বকাপ শেষে এমবাপে দেশে ফিরে তাঁর ক্লাব প্যারিস সঁ জরমঁর হয়ে খেলতে নেমে পড়েছেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ২০:৪৯
Share: Save:

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে হেরে গিয়েছেন কিলিয়ান এমবাপেরা। সেই দলে ছিলেন আদ্রিয়েন হাঁবিয়ো। সেই ফরাসি ফুটবলার জানালেন যে, সাক্ষাৎকার দেওয়ার সময় গলা পাল্টে ফেলেন এমবাপে। যা একেবারেই পছন্দ নয় হাঁবিয়োর।

বিশ্বকাপ শেষে এমবাপে দেশে ফিরে তাঁর ক্লাব প্যারিস সঁ জরমঁর হয়ে খেলতে নেমে পড়েছেন। হাঁবিয়ো খেলেন ইটালির ক্লাব জুভেন্টাসে। সেখানেই এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হাঁবিয়ো বলেন, “এমবাপে সাক্ষাৎকার দেওয়ার সময় গলা পাল্টে ফেলে। এটা খুব বিরক্তিকর। আমরা যখন একসঙ্গে থাকি, তখন স্বাভাবিক ভাবে কথা বলে এমবাপে। কিন্তু সাক্ষাৎকারে অন্য রকম গলার আওয়াজ বার করে। ও কেন এমন করে জানি না। তবে এটা খুব বিরক্তিকর।”

পরের সপ্তাহে বুধবার জুভেন্টাস খেলতে নামবে ইটালির লিগে। অন্য দিকে ক্লাব ফুটবলে আবার একসঙ্গে খেলবেন লিয়োনেল মেসি এবং এমবাপে। যে দু’জনের দেশ বিশ্বকাপ ফাইনালে একে অপরের বিরুদ্ধে লড়াই করল, সেই দু’জন এ বার নেমে পড়বে ক্লাব ফুটবলে একই দলকে ম্যাচ জেতাতে। মেসি এখনও ছুটি কাটাচ্ছেন। তিনি আর্জেন্টিনাতেই রয়েছেন। পরের বছর ফ্রান্স যাবেন তিনি। তার পর একসঙ্গে খেলতে নামবে মেসি এবং এমবাপে।

তাঁদের দু’জনের সম্পর্ক ঠিক আছে কি না সেই নিয়ে প্রশ্ন উঠছিল। সেই প্রসঙ্গে পিএসজি কোচ ক্রিস্টোফ গালটিয়ে বলেন, “আমার দুই ফুটবলারের মধ্যে সম্পর্ক ঠিকই আছে। আমি ওদের বিষয়টা অবশ্যই গুরুত্ব দিয়ে দেখব। মেসি কখনও কাউকে দোষারোপ করেনি। বিশ্বকাপ ফাইনালের পর যা দেখেছি, তাতে কখনই মনে হয়নি মেসি কাউকে বিদ্রুপ করার চেষ্টা করছে। এরকম মনে হওয়ার কারণ এক জনের আচরণ। সে হল আর্জেন্টিনার গোলরক্ষক।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমার কাছে খেলোয়াড়দের মধ্যে সম্পর্ক খুব গুরুত্বপূর্ণ। এমবাপে হেরে গেলেও দারুণ ফুটবল খেলেছে ফাইনালে। এ রকম একটা ম্যাচে হারলে হতাশ তো হবেই। তাও খেলার শেষে ও মেসিকে অভিনন্দন জানিয়েছিল। মেসির আচরণও ছিল সহজ। এটা আমাদের ক্লাব এবং দলের জন্য খুবই ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE