Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lionel Messi

‘জানতাম ঈশ্বরই চান ট্রফিটা আমার হাতে উঠুক’, বিশ্বকাপ জিতে বললেন লিয়ো মেসি

হাসিমুখেই মাঠ ছাড়লেন মেসি। সেই সঙ্গে জানিয়ে দিলেন, বিশ্বকাপ জিতবেন এটা জানতেন। ঈশ্বরও চাইছিলেন যাতে তিনি বিশ্বকাপ জেতেন।

বিশ্বকাপ হাতে মেসি।

বিশ্বকাপ হাতে মেসি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ০১:৫০
Share: Save:

৩৫ বছরে এসে অবশেষে বিশ্বকাপ জয়। অধরা স্বপ্ন পূরণ। গোটা প্রতিযোগিতা জুড়ে অসাধারণ খেলে মাতিয়ে দেওয়া। ফুটবলজীবনের শেষ পর্যায়ে এসে থেকে বেশি আর কী চাইতে পারতেন লিয়োনেল মেসি। ফ্রান্সের বিরুদ্ধে বিশ্বকাপের ফাইনাল হল ফাইনালের মতোই। অতিরিক্ত সময় ধরে ৪০ মিনিট ম্যাচের ভাগ্য দুলল এ দিক-ও দিক। শেষ পর্যন্ত টাইব্রেকারে জিতে হাসিমুখেই মাঠ ছাড়লেন মেসি। সেই সঙ্গে জানিয়ে দিলেন, বিশ্বকাপ জিতবেন এটা জানতেন। ঈশ্বরও চাইছিলেন যাতে তিনি বিশ্বকাপ জেতেন।

আর্জেন্টিনার এক সংবাদমাধ্যমে মেসি বলেছেন, “অবিশ্বাস্য লাগছে। যা হয়েছে সেটা বিশ্বাসই করতে পারছি না। বিশ্বকাপ জেতার থেকে আনন্দের মুহূর্ত আর কিছুতে নেই। আমার হাতের ট্রফিটা দেখুন। কী সুন্দর লাগছে। বিশ্বকাপ জেতার জন্যে মরিয়া হয়েছিলাম। ঈশ্বর হয়তো আমার হাতেই বিশ্বকাপটা দেখতে চাইছিলেন। মনেও হচ্ছিল যে আমাদের হাতেই কাপটা উঠবে। আগে অনেক কষ্ট সইতে হয়েছে আমাদের। সব কষ্টের শেষ হল আজ।”

বিশ্বকাপ জেতাই তাঁর যে স্বপ্ন ছিল, এটা নির্দ্বিধায় বলে দিয়েছেন মেসি। তাঁর কথায়, “যে কোনও ফুটবলারের কাছে দেশের হয়ে বিশ্বকাপ জেতাই একমাত্র স্বপ্ন থাকে। যা কিছু আজ পর্যন্ত অর্জন করেছি, তার জন্যে আমি ভাগ্যবান। একমাত্র বিশ্বকাপটাই আমার ঘরে ছিল না। সেটাও এসে গেল।” গোটা দেশের মানুষকে এই ট্রফি উৎসর্গ করেছেন মেসি।

বিশ্বকাপে যে এটাই তাঁর শেষ ম্যাচ, সেটা জানিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক। মেসি জানিয়েছেন, ট্রফি নিয়ে কাতার থেকে সোজা আর্জেন্টিনায় যেতে চান। তার পরে বাকি কাজ। বলেছেন, “আর্জেন্টিনায় ফেরার জন্য তর সইছে না। ওরা কতটা উদ্‌গ্রীব হয়ে রয়েছে ট্রফিটা দেখার জন্য, সেটা এক বার নিজের চোখে দেখতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football FIFA World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE