Advertisement
২০ জুন ২০২৪
FIFA World Cup 2022

ফাইনালের আগে ফ্রান্সে যোগ দেবেন বেঞ্জেমা? মেসিদের বিরুদ্ধে শক্তি বাড়বে কি এমবাপেদের?

গত বারের বিশ্বকাপে দেশঁর সঙ্গে ঝামেলার জন্য দলে জায়গা হয়নি বেঞ্জেমার। এ বার সে সব মিটিয়ে তাঁর নাম বিশ্বকাপের দলে রাখা হয়। কিন্তু চোটের কারণে খেলতে পারেননি তিনি।

ফ্রান্স চাইলে দলে নিতে পারে করিম বেঞ্জেমাকে।

ফ্রান্স চাইলে দলে নিতে পারে করিম বেঞ্জেমাকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৬:৫২
Share: Save:

কাতার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স এবং আর্জেন্টিনা। সেই ম্যাচের আগে ফ্রান্স চাইলে দলে নিতে পারে করিম বেঞ্জেমাকে। যদিও তাঁকে নেওয়া হবে কি না সে বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ।

বিশ্বকাপ শুরুর আগের দিন চোটের জন্য ছিটকে যান বেঞ্জেমা। রিয়াল মাদ্রিদের ফুটবলারের চোট সেরে গিয়েছে। রিয়াল মাদ্রিদ দলের কোনও আপত্তি নেই যদি বেঞ্জেমা বিশ্বকাপ খেলতে যায়। বেঞ্জেমা মাদ্রিদে অনুশীলন করছেন পুরো দমে। কিন্তু শেষ মুহূর্তে তাঁকে ফ্রান্স দলে নেওয়া হবে কি না তা জানাতে চাননি কোচ দেশঁ। বেঞ্জেমাকে দলে নেওয়া হবে কি না জানতে চাওয়া হলে দেশঁ বলেন, “আমি এই বিষয়ে কোনও কথা বলতে চাই না। পরের প্রশ্ন করুন।”

বেঞ্জেমা খেলতে না পারলেও তাঁর জায়গায় কোনও ফুটবলারকে নেয়নি ফ্রান্স। সেই কারণে যে কোনও সময়ই দলে যোগ দিতে পারেন বেঞ্জেমা। ফ্রান্স নক আউট পর্বে ওঠার পরেও বেঞ্জেমা দলে যোগ দিতে পারেন বলে মনে করেছিলেন অনেকে। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। ফাইনালের আগে বেঞ্জেমা দলে ফিরবেন কি না তা এখনও স্পষ্ট নয়। ফ্রান্সের তরফে কোনও কিছু জানানো হয়নি। বেঞ্জেমাও কিছু জানাননি। তবে চাইলে ফ্রান্স দলে দেখা যেতে পারে বেঞ্জেমাকে। তাঁর খেলতে কোনও বাধা নেই।

গত বারের বিশ্বকাপে দেশঁর সঙ্গে ঝামেলার জন্য দলে জায়গা হয়নি বেঞ্জেমার। এ বার সে সব মিটিয়ে তাঁর নাম বিশ্বকাপের দলে রাখা হয়। রিয়াল মাদ্রিদের ছন্দে থাকা ফুটবলারকে বিশ্বকাপে দেখার জন্য মুখিয়ে ছিলেন সমর্থকরা। কিন্তু শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি বেঞ্জেমা চোট পাওয়ায়। তবে ফাইনালের আগে তিনি দলে ফিরলেও ফিরতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE