Advertisement
০৫ মে ২০২৪
Lionel Messi

আর্জেন্টিনার হারে মেসির উপর ক্ষুব্ধ মারাদোনার ছেলে: বাবার সঙ্গে ওর কোনও তুলনাই হয় না

ম্যাচের পর মেসিকে তীব্র ভাষায় আক্রমণ করেছেন প্রয়াত দিয়েগো মারাদোনার ছেলে। আর্জেন্টিনার এই হারে তীব্র হতাশ তিনি। বিশ্বাসই হচ্ছে না তাঁর।

মেসির উপর ক্ষুব্ধ মারাদোনার ছেলে।

মেসির উপর ক্ষুব্ধ মারাদোনার ছেলে। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৯:৪৮
Share: Save:

সৌদি আরবের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে গিয়েছে আর্জেন্টিনা। লিয়োনেল মেসি গোল করেও দলকে জেতাতে পারেননি। গোটা ম্যাচেই তাঁকে নিষ্প্রভ লেগেছে। ম্যাচের পর মেসিকে তীব্র ভাষায় আক্রমণ করেছেন প্রয়াত দিয়েগো মারাদোনার ছেলে। দিয়েগো মারাদোনা জুনিয়র জানিয়েছেন, তাঁর বাবা এবং মেসির কোনও তুলনা করাই উচিত নয়।

ইটালির এক রেডিয়ো চ্যানেলে কথা বলতে গিয়ে মারাদোনা জুনিয়র বলেছেন, “আর্জেন্টিনার এই হারে আমি তীব্র হতাশ। বিশ্বাসই হচ্ছে না যে আমরা হেরে গিয়েছি। সৌদি আরবের মতো প্রতিপক্ষের কাছে হার বিশ্বাসই করা যায় না। মেসি এবং আমার বাবার মধ্যে যারা তুলনা করে তারা ফুটবলের কিছুই বোঝে না। দুটো আলাদা গোলার্ধের মধ্যে যেমন তুলনা হয় না, তেমনই এই দু’জনেরও তুলনা হয় না। তবে হারের জন্য সরাসরি মেসিকে দায়ী করতে চাই না। গোটা দলেরই দোষ রয়েছে।”

এখানেই থামেননি মারাদোনা জুনিয়র। বলেছেন, “ফুটবলে দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে হার নতুন কোনও ব্যাপার নয়। আর্জেন্টিনা ভয় পেয়ে গিয়েছিল। প্রতিপক্ষ যে এ ভাবে ঘুরে দাঁড়াতে পারে এটা ওরা ভাবতেই পারেনি।”

প্রসঙ্গত, সৌদি আরবের কাছে হারের পর মেসি বলেছেন, মেসি বলেছেন, “জানি অনেক মানুষ আমাদের উপর ভরসা করেন। শুধু আমি বা দল নয়, এটা সব সমর্থকদের কাছে বিরাট একটা ধাক্কা। কখনও ভাবতে পারিনি হেরে যাব। তবে একটা কথা বলতে পারি, আমরা সমর্থকদের মিথ্যা বলে এখানে আসিনি। আগেও অনেক ম্যাচ খেলেছি। আজও খুব একটা খারাপ খেলিনি। আশা করি এই হার থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যাব। ঐক্যবদ্ধ হওয়ার এটাই সেরা সময়। এই হার আশা করিনি ঠিকই। কিন্তু গোটা পরিস্থিতি বদলে দেওয়ার ক্ষমতা আমাদের হাতেই রয়েছে।”

মেসি মেনে নিয়েছেন দ্বিতীয়ার্ধে তাদের অনেক ভুল হয়েছে। সৌদি আরব খেলার একটুও জায়গা দেয়নি। শারীরিক শক্তি কাজে লাগিয়েছে। প্রতি আক্রমণে গোল পেয়ে গিয়েছে। সেটা মনে করিয়ে মেসি বলেছেন, “দ্বিতীয়ার্ধে মনে হয়েছে আমরা একটু তাড়াহুড়ো করে ফেলেছিলাম। প্রথম দিকে যেটা ঠিকঠাক ভাবে করছিলাম সেটা ধরে রাখতে পারিনি। ওদের খেলার জায়গা দিয়ে দিয়েছি। ওদের ফাঁদে পা দিয়ে ফেলেছি। বড্ড বেশি আক্রমণের দিকে নজর দিয়েছি। তবে এখন তো ফলের পরিবর্তন করা যাবে না। যে লক্ষ্য নিয়ে বিশ্বকাপে খেলতে এসেছি, সেটা পূরণ করাই লক্ষ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE