Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lionel Messi

বিশ্বকাপে রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন মেসি, হারের মাঝেও সামান্য খুশি

হারের মাঝেই কিছুটা খুশি হতে পারেন লিয়োনেল মেসি। বিশ্বকাপে গোল করার বিচারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছুঁয়ে ফেলেছেন তিনি। সৌদি আরবের বিরুদ্ধে ম্যাচে রোনাল্ডোকে স্পর্শ করেছেন।

রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন মেসি।

রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন মেসি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৬:৪২
Share: Save:

সৌদি আরবের কাছে বিশ্বকাপের প্রথম ম্যাচেই হেরে গিয়ে গোটা বিশ্বকে স্তম্ভিত করে দিয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপে তাদের যাত্রা অনেকটাই কঠিন হয়ে পড়েছে প্রথম ম্যাচে হারের পরে। বিশেষত ট্রফি জয়ের অন্যতম সেরা দাবিদার হিসাবে খেলতে নেমেছে তারা। তবে হারের মাঝেই কিছুটা শান্তি পেতে পারেন লিয়োনেল মেসি। বিশ্বকাপে গোল করার বিচারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছুঁয়ে ফেলেছেন তিনি।

ম্যাচের ৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি। ভার-এর সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। এই নিয়ে বিশ্বকাপে সাতটি গোল হয়ে গেল মেসির। আর্জেন্টিনার প্রথম ফুটবলার হিসাবে চারটি বিশ্বকাপে গোল করার নজির গড়েছেন তিনি। রোনাল্ডোরও রয়েছে সাতটি গোল। তবে বুধবার ঘানার বিরুদ্ধে গোল করে মেসির থেকে আবার এগিয়ে যেতে পারেন রোনাল্ডো। একই সঙ্গে পাঁচটি বিশ্বকাপে গোল করার নজির গড়ে ফেলতে পারেন তিনি। যে নজির আর কোনও ফুটবলারের নেই।

সৌদি আরবের কাছে হারের পর মেসিদের শিবির হতাশ। আর্জেন্টিনার সংবাদপত্র ‘ক্ল্যারিন’ জানিয়েছে, হারের পরে স্টেডিয়ামের টানেল দিয়ে ঢোকার সময় আর্জেন্টিনার ফুটবলাররা একে অপরের সঙ্গে কথা বলেননি। লুসাইল স্টেডিয়ামের সাজঘরে প্রায় ১ ঘণ্টা বসেছিলেন ফুটবলাররা। সেখানে মেসি মুখ খোলেননি। কিন্তু বাসে ওঠার আগে সাংবাদিকদের সামনে মেসি বলেন, ‘‘আমরা মারা গিয়েছি। এটাই সত্যি। কারণ, আমরা ভাবতে পারিনি এ ভাবে হারব। তিন পয়েন্টের আশায় মাঠে নেমেছিলাম। সব কিছুর একটা কারণ থাকে। সামনে যা আসবে তার জন্য তৈরি থাকতে হবে। আমাদের জিততেই হবে। সবটাই আমাদের উপর নির্ভর করছে।’’

কাতার বিশ্ববিদ্যালয়ের শিবিরে ফেরার পথে বাসের মধ্যেও মুখ খোলেন নেতা মেসি। বদলা নেওয়ার বার্তা দিয়েছেন তিনি। বাসে সতীর্থদের উদ্দেশে মেসি বলেন, ‘‘আমরা জানি এই দলটা কী দিয়ে তৈরি। সেটা আমাদের মাথায় রাখতে হবে। আরও বেশি শক্তিশালী হয়ে উঠতে হবে। সামনের দিকে তাকাও।’’

ফুটবলারদের আত্মবিশ্বাস তুলে ধরতে মঙ্গলবার রাতেই একটি বৈঠক ডাকেন আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি। আর্জেন্টিনা দলে বেশির ভাগ ফুটবলার তরুণ। তাঁরা এ বারই প্রথম বিশ্বকাপ খেলছেন। এই হারের ধাক্কায় তাঁদের মনোবল তলানিতে চলে যেতে পারে, এই আশঙ্কা করেছেন কোচ। তাই সবাইকে ডেকে মানসিক ভাবে চাঙ্গা করার চেষ্টা করেছেন তিনি। সেখানে কথা বলেছেন মেসিও। গ্রুপের বাকি দু’ম্যাচে তাঁদের কেমন খেলতে হবে সে বিষয়ে কথা বলেছেন মেসিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE