Advertisement
১৮ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

বিশ্বজয়ের রাতেই কাতারের রাস্তায় খোলা বাসে উৎসব মেসিদের, প্রকাশ্যে ভিডিয়ো

বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে দেয় আর্জেন্টিনা। ৩৬ বছর পর বিশ্বকাপ জেতে তারা। বিরাট সংখ্যক আর্জেন্টিনা সমর্থক উপস্থিত রয়েছেন কাতারে।

৩৬ বছর পর বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। বাসের উপর উৎসবে ব্যস্ত ফুটবলাররা।

৩৬ বছর পর বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। বাসের উপর উৎসবে ব্যস্ত ফুটবলাররা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১০:১৬
Share: Save:

বিশ্বকাপজয়ী লিয়োনেল মেসিদের দেখার অপেক্ষায় রয়েছে আর্জেন্টিনা। তবে তার আগেই কাতারে বাসের ছাদে বসে শহর ঘুরলেন মেসিরা। কাতারে উপস্থিত আর্জেন্টিনা ভক্তরা দেখলেন মেসি, দি মারিয়ারা বাসের উপর বসে রয়েছেন বিশ্বকাপ হাতে। রবিবার রাতেই বিশ্বকাপ নিয়ে এই উৎসবে মাতেন তাঁরা।

বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে দেয় আর্জেন্টিনা। ৩৬ বছর পর বিশ্বকাপ জেতে তারা। বিরাট সংখ্যক আর্জেন্টিনা সমর্থক উপস্থিত রয়েছেন কাতারে। ফাইনালেও মাঠ ভরে গিয়েছিল নীল-সাদা পতাকা আর জার্সিতে। মেসিদের জন্যই সমর্থন ছিল সব থেকে বেশি। সেই সমর্থকদের নিরাশ করেননি মেসিরা। কাতারের রাস্তায় হাজার হাজার আর্জেন্টিনা সমর্থক অপেক্ষা করেছিলেন মেসিদের জন্য। একটি হুডখোলা বাসের ব্যবস্থা করা হয়েছিল। সেই বাসে আর্জেন্টিনার সব ফুটবলাররা ছিলেন। বিশ্বকাপ নিয়ে আনন্দ করছিলেন তাঁরা বাসের ছাদে। সেই দৃশ্য দেখার জন্য রাস্তায় তখন বিপুল জনসংখ্যা।

রবিবার ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে গিয়েছিলেন মেসিরা। পেনাল্টি থেকে গোল করেছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। ব্যবধান বাড়ান অ্যাঙ্খেল দি মারিয়া। সেই দু’টি গোলই দ্বিতীয়ার্ধে শোধ করে দেন ফান্সের কিলিয়ান এমবাপে। অতিরিক্ত সময়ে দু’টি দলই একটি করে গোল করেন। মেসি এবং এমবাপের গোলের সংখ্যা বাড়ে। খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-২ ব্যবধানে ফাইনাল জিতে নেন মেসিরা।

৩৬ বছর পর বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। দেশেও মেসিদের জন্য অপেক্ষা করছেন সমর্থকরা। সেখানেও উৎসব হবে। মেসিরা জয়ের পরেই এক সমর্থক বলেন, “উৎসব সবে শুরু। এটা দু’তিন দিন চলবে। আরও বেশি দিন ধরে এই উৎসব চলতে পারে।” অন্য এক সমর্থক বলেন, “এই দল আমাদের গর্বিত করেছে। বিরাট উৎসব হবে।” ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়ে ছিলেন দিয়েগো মারাদোনা। ৩৬ বছর পর একই কাজ করে দেখালেন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE