Advertisement
০২ মে ২০২৪
Lionel Messi

বিশ্বকাপ জিতে দেশে ফিরে হঠাৎই কাঁদলেন মেসি, কাঁদালেনও, কেন?

বিশ্বকাপ জেতার পর থেকেই তাঁর মুখে সর্বক্ষণ দেখা গিয়েছে হাসি। দেশে ফিরে হঠাৎই কাঁদতে দেখা গেল মেসিকে। কেন কাঁদলেন তিনি?

কেন কাঁদলেন মেসি?

কেন কাঁদলেন মেসি? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৯:১৪
Share: Save:

বিশ্বকাপ জিতে আর্জেন্টিনায় ফিরেছেন লিয়োনেল মেসি। এই মুহূর্তে রোসারিয়োয় নিজের বাড়িতে ছুটি কাটাচ্ছেন। জমকালো করে বড়দিন কাটানোর পরিকল্পনা রয়েছে বিশ্বকাপজয়ী অধিনায়কের। এর মাঝেই একটি গল্প মন ছুঁয়ে গেল মেসির। সেই গল্প শুনে স্ত্রীর সঙ্গে কাঁদলেন তিনি। গল্পটি আর কারওর নয়, মেসির নিজের জীবনের। পাল্টা ধন্যবাদ জানালেন গল্পলেখককে, যিনি কেঁদেছেন মেসির হোয়াটসঅ্যাপ বার্তা পেয়ে।

বিশ্বকাপ জয়ের পরে স্থানীয় আর্জেন্টিনার রেডিয়ো স্টেশন ‘আরবানা প্লে’-তে মেসির জীবনকাহিনি শোনানো হচ্ছিল। মেসির জীবনের ভিত্তিতে তৈরি করে সেই অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছিল ‘লিয়োনেল স্যুটকেস’। ছোটবেলায় আর্জেন্টিনা ছেড়ে বার্সেলোনায় চলে যাওয়া, সেখানে বড় হওয়া এবং বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হয়ে ওঠা— সব খুঁটিনাটি ঘটনাই তুলে ধরা হয় অনুষ্ঠানে। সেই গল্পটি লিখেছেন হার্নান কাসকিয়ারি। শুধু তাই নয়, আন্তর্জাতিক ফুটবলজীবনে যে যে কঠিন পরিস্থিতির সামনে পড়তে হয়েছে মেসিকে, সবই তিনি ফুটিয়ে তুলেছিলেন সুন্দর ভাবে।

স্ত্রী আন্তোনেল্লার সঙ্গে প্রাতরাশের সময় সেই অনুষ্ঠান শুনছিলেন মেসি। দু’জনেই কেঁদে ফেলেন। এর পরেই মেসি ধন্যবাদ জানানোর সিদ্ধান্ত নেন গল্পলেখককে। তাঁকে হোয়াটসঅ্যাপে একটি ভয়েস নোট পাঠান। লেখক হার্নানও মেসির বার্তা পেয়ে কেঁদে ফেলেছেন। একই অবস্থা অনুষ্ঠানটির সঞ্চালক অ্যান্ডি কুসনেটজফের।

এর মধ্যেই জানা গিয়েছে, নিজের দেশেই এ বার বড়দিন পালন করবেন মেসি। থাকবেন নিজের শহর রোজ়ারিয়োতেই। তবে এক বিশেষ অতিথি থাকবেন তাঁর সঙ্গে। আর্জেন্টিনার সংবাদমাধ্যম সূত্রে খবর, বৃহস্পতিবার ব্যক্তিগত বিমানে রোজ়ারিয়োতে এসেছেন লুইস সুয়ারেজ়। সঙ্গে বান্ধবী সোফিয়া বালবি এবং সন্তানদেরও নিয়ে এসেছেন সুয়ারেজ়। এ বারের বড়দিনে মেসির বিশেষ অতিথি সপরিবার সুয়ারেজ়। রোজ়ারিয়োর বাড়িতে সুয়ারেজ়ের সঙ্গে বড়দিন পালন করবেন আর্জেন্টিনার অধিনায়ক।

বার্সেলোনায় খেলার সময় থেকেই সুয়ারেজ় এবং মেসি ঘনিষ্ঠ বন্ধু। ফুটবল জীবনে যে কোনও বড় সাফল্য পেলে সঙ্গে সঙ্গে সুয়ারেজ়কে ভিডিয়ো কল করে জানান মেসি। উরুগুয়ের অভিজ্ঞ স্ট্রাইকারের সঙ্গে এখন এক ক্লাবে না খেললেও তাঁদের বন্ধুত্ব অটুট। বিশ্বকাপ জয়ের পর বিশেষ বড়দিন তাই প্রিয় বন্ধুর সঙ্গে কাটানোর পরিকল্পনা করেছেন মেসি।

সুয়ারেজ় ছাড়াও আরও কয়েক জন পরিচিত ক্রীড়া ব্যক্তিত্বকে দেখা যেতে পারে মেসির বড়দিনের পার্টিতে। স্পেনের প্রাক্তন মিডফিল্ডার আন্দ্রে ইনিয়েস্তা, আর্জেন্টিনার প্রাক্তন স্ট্রাইকার সার্জিয়ো আগুয়েরোও আমন্ত্রিতের তালিকায় রয়েছেন। মেসির বড়দিনের পার্টিতে দেখা যেতে পারে বিশ্বজয়ী দলের একাধিক সতীর্থকেও। বাড়ির কাছেই কেন্টাকি কান্ট্রি ক্লাবে বড়দিন পালনের আয়োজন করেছেন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football FIFA World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE