Advertisement
২৬ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

হঠাৎ মেসির আবদারে ফ্রান্সে বড় গোলমালের আশঙ্কা

গত বারের বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েই ট্রফি জিতেছেন মেসিরা। ফরাসি ক্লাবের কর্তারা তাই বুঝতে পারছেন না মেসি ফ্রান্সের ক্লাবে ট্রফি নিয়ে এলে তা সমর্থকরা ভাল মনে নেবেন কি না।

৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা।

৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১১:৪৬
Share: Save:

কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়েছিল আর্জেন্টিনা। লিয়োনেল মেসি এ বার আবদার করেছেন সেই ফ্রান্সেই বিশ্বকাপ ট্রফি হাতে দাঁড়াবেন। যা নিয়ে আশঙ্কায় রয়েছেন ফরাসি ক্লাবের কর্তারা। বিশ্বকাপজয়ী মেসি খেলেন ফ্রান্সের প্যারিস সঁ জরমঁতে। যে ক্লাবে খেলেন ফ্রান্সের ঘরের ছেলে কিলিয়ান এমবাপেও। ফ্রান্সের সেই ক্লাবেই বিশ্বকাপ ট্রফিটি নিয়ে যেতে চান মেসি।

৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। গত বারের বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েই ট্রফি জিতেছেন মেসিরা। ফরাসি ক্লাবের কর্তারা তাই বুঝতে পারছেন না মেসি ফ্রান্সের ক্লাবে ট্রফি নিয়ে এলে তা সমর্থকরা ভাল মনে নেবেন কি না। শুধু তাই নয়, বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের এমবাপে হ্যাটট্রিক করেন। তার পরেও জিততে পারেনি ফ্রান্স। টাইব্রেকারে গিয়ে হেরে যান এমবাপেরা। যে আফসোস সহজে ভোলা মুশকিল ফরাসি সমর্থকদের। এ বার মেসি যদি সেই দেশেই ট্রফি এনে দাঁড়ান তা হলে সমর্থকদের রোষের মুখে পড়ার সম্ভাবনা রয়েছে। সেটা কখনও চাইবে না পিএসজি-র কর্তারা।

২৮ ডিসেম্বর থেকে শুরু হবে পিএসজি-র লিগের ম্যাচ। সেখানে এমবাপে এবং মেসিকে একসঙ্গে খেলতে দেখা যাবে। থাকবেন নেমারও। তিন তারকা একসঙ্গে খেলেন ফরাসি ক্লাবে। বিশ্বকাপের পর মেসি এবং এমবাপেকে এক দলে খেলতে দেখা সমর্থকদের জন্যেও বেশ অন্য রকম পরিস্থিতি হবে। যে দু’জন বিশ্বকাপের ফাইনালে নিজেকে উজাড় করে দিয়েছিলেন একে অপরের বিরুদ্ধে, সেই দুই ফুটবলারই এ বার এক দলের হয়ে মাঠে নামবেন।

১৮ ডিসেম্বর বিশ্বকাপের ফাইনাল ছিল। যে ম্যাচে শুরুতে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন মেসি। সেই ব্যবধান বাড়ান অ্যাঙ্খেল দি মারিয়া। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে সমতা ফেরান এমবাপে। অতিরিক্ত সময়ে মেসি এবং এমবাপে একটি করে গোল করেন। খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ফাইনাল জিতে নেন মেসিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE