Advertisement
১৯ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

মেসি তো হাতই মেলাল না! লিয়োর ব্যবহার নিয়ে প্রশ্ন আর্জেন্টিনার বিরুদ্ধে জোড়া গোলদাতার

আর্জেন্টিনার বিরুদ্ধে জোড়া গোল করে তাদের চাপে ফেলে দিয়েছিলেন তিনি। সেই ফুটবলার জানিয়েছেন, তাঁর নামটা মনে রাখবেন লিয়োনেল মেসি। কেন এমনটা বলছেন তিনি?

ম্যাচের পরে মেসির সঙ্গে হাত মেলাতে গেলে তিনি হাত মেলাননি বলে অভিযোগ প্রতিপক্ষ ফুটবলারের।

ম্যাচের পরে মেসির সঙ্গে হাত মেলাতে গেলে তিনি হাত মেলাননি বলে অভিযোগ প্রতিপক্ষ ফুটবলারের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ২১:৩৬
Share: Save:

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পরিবর্ত হিসাবে নেমে জোড়া গোল করে আর্জেন্টিনাকে চাপে ফেলে দিয়েছিলেন নেদারল্যান্ডসের উইগ উইঘর্স্ট। যদিও শেষ পর্যন্ত টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়েছিল আর্জেন্টিনা। ম্যাচের পরে লিয়োনেল মেসির ধমক খেয়েছিলেন উইঘর্স্ট। সেই ঘটনা নিয়ে এ বার মুখ খুললেন তিনি। জানালেন, ম্যাচের পরে মেসির সঙ্গে হাত মেলাতে গেলেও তিনি হাত মেলাননি।

সংবাদমাধ্যমে উইঘর্স্ট বলেন, ‘‘ম্যাচে নেমে আমি লড়াই করি। সেই ম্যাচেও সেটাই করেছিলাম। খেলা চলাকালীন মেসির সঙ্গে কয়েক বার বল দখলের লড়াই হয়েছিল। আমি ওকে অনেক সম্মান করি। ও এখনকার অন্যতম সেরা ফুটবলার। তাই খেলা শেষে আমি ওকে কতটা সম্মান করি সেটা দেখানোর জন্যই ওর সামনে গিয়েছিলাম। কিন্তু মেসি রেগে গেল। অন্তত এ বার আমার নামটা ওর মনে থাকবে।’’

ম্যাচ শেষে মেসি তাঁর সঙ্গে হাত মেলাননি বলেও জানিয়েছেন উইঘর্স্ট। এই ঘটনায় কষ্ট পেয়েছেন তিনি। উইঘর্স্ট বলেন, ‘‘খেলা শেষে মেসির সঙ্গে হাত মেলাতে গিয়েছিলাম। কিন্তু ও হাত মেলায়নি। উল্টে কী সব বলেছিল। স্প্যানিশ ভাষায় বলায় আমি বুঝতে পারিনি। কিন্তু আমার খুব খারাপ লেগেছিল।’’

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচের সেরা হওয়ার পরে মেসি যখন সাক্ষাৎকারের দিচ্ছিলেন, তখন পাশ দিয়ে যাচ্ছিলেন নেদারল্যান্ডসের গোলদাতা উইঘর্স্ট। সাক্ষাৎকার মাঝপথে থামিয়েই মেসি বলে ওঠেন, “এ দিকে তাকিয়ে কী দেখছ নির্বোধ? যাও এখান থেকে সরে যাও।” আসলে নেদারল্যান্ডসের শারীরিক ফুটবল একেবারেই পছন্দ হয়নি মেসির। তাঁকেও বহু বার ফাউলের শিকার হতে হয়েছে। একের পর এক হলুদ কার্ড দেখিয়ে ম্যাচ আরও উত্তপ্ত করে তোলে রেফারি। তাই হয়তো ম্যাচের পরেও নিজের মেজাজ নিয়ন্ত্রণে রাখতে পারেননি মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Lionel Messi Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE