Advertisement
২০ এপ্রিল ২০২৪
Lionel Messi

ছ’মাস পরে ক্লাবহীন লিয়ো? মরসুম শেষেই কি হবে মেসি-এমবাপে বিচ্ছেদ?

আগামী জুন মাসের পর ক্লাবহীন হয়ে পড়বেন মেসি। বিশ্বকাপজয়ী অধিনায়ককে লুফে নেওয়ার জন্যে তৈরি রয়েছে অনেক ক্লাব। তা হলে কি কিলিয়ান এমবাপে এবং মেসিকে আর সতীর্থ হিসাবে দেখা যাবে না?

মেসি-এমবাপে কি বিচ্ছেদ হবে?

মেসি-এমবাপে কি বিচ্ছেদ হবে? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৬:৪৫
Share: Save:

কাতারে বিশ্বকাপ জিতে দেশে ফিরেছেন লিয়োনেল মেসি। কিছু দিন নিজের বাড়িতে ছুটি কাটিয়ে প্যারিসে ক্লাবের হয়ে খেলতে ফিরে যাবেন। তবে অবাক করা ব্যাপার হল, প্যারিস সঁ জরমঁ-র সঙ্গে এখনও নতুন চুক্তিই হয়নি মেসির। যা অবস্থা, তাতে আগামী জুন মাসের পর ক্লাবহীন হয়ে পড়বেন মেসি। বিশ্বকাপজয়ী অধিনায়ককে লুফে নেওয়ার জন্যে তৈরি রয়েছে অনেক ক্লাব। তা হলে কি কিলিয়ান এমবাপে এবং মেসিকে আর সতীর্থ হিসাবে দেখা যাবে না?

অনেক দিন ধরেই মেসিকে নেওয়ার চেষ্টা করছে আমেরিকার সকার লিগের ক্লাব ইন্টার মিয়ামি। ডেভিড বেকহ্যামের মালিকানাধীন এই ক্লাব মেসিকে বড় অঙ্কের প্রস্তাবও দিয়ে রেখেছে। মেসি আমেরিকায় গেলে সেই দেশের লিগের জনপ্রিয়তা এক ধাক্কায় অনেকটাই বেড়ে যাবে। তবে মেসি মনে করছেন, এখনও সর্বোচ্চ পর্যায়ের ফুটবল খেলার শক্তি রয়েছে তাঁর। তাই আমেরিকায় যেতে তিনি নারাজ।

তবে পিএসজি-র কর্তারা বেসরকারি সূত্রে জানিয়ে দিয়েছেন, মেসিকে ছাড়ার কোনও প্রশ্নই নেই। যতই অর্থ লাগুক, আর্জেন্টিনার অধিনায়ককে রেখে দেবে তারা। বিশ্বকাপ জেতার পর মেসি নিজেও নাকি পিএসজি কর্তাদের জানিয়ে দিয়েছেন, আরও এক বছর প্যারিসে থাকতে চান। কিন্তু কবে চুক্তিতে সই করবেন, সেটা বলেননি। পিএসজি কর্তারা অবশ্য তাড়াহুড়ো করতে চাইছেন না। তাঁরা জানিয়েছেন, আগে ছুটি কাটিয়ে প্যারিসে ফিরুন মেসি। তার পর চুক্তির ব্যাপারটি ভেবে দেখা যাবে।

এর মধ্যেই জানা গিয়েছে, মেসিদের বিশ্বকাপ জয় স্মরণীয় করে রাখতে অভিনব সিদ্ধান্ত নিতে পারে আর্জেন্টিনার সেন্ট্রাল ব্যাঙ্ক। আর্জেন্টিনার টাকার নোটে ছাপানো হতে পারে মেসির বিশ্বজয়ের ছবি। এক হাজার পেসোর নোটে মেসির ছবি থাকতে পারে।

আর্জেন্টিনার সংবাদপত্র ‘এল ফিনান্সিয়েরো’ এই দাবি করেছে। তারা লিখেছে, অর্থ মন্ত্রকের আধিকারিকরা ‘মজা’ করেই এমন একটি প্রস্তাব দিয়েছেন। তবে এই প্রস্তাব সত্যি হলেও আশ্চর্যের কিছু নেই। বিশ্বকাপ জয় নিয়ে আর্জেন্টিনায় উন্মাদনা অন্য মাত্রায় পৌঁছে গিয়েছে। সরকারি কর্মীরাও তার থেকে নিজেদের দূরে রাখতে পারছেন না। বিশ্বকাপ জেতার আগেই নাকি এমন প্রস্তাব দেওয়া হয়েছে।

এল ফিনান্সিয়েরোর দাবি, অতীতে এ রকম ঘটনা স্মরণীয় করে রাখতে কয়েন ছাড়া হয়েছিল বাজারে। ১৯৭৮ বিশ্বকাপের সময় বিশেষ কয়েন বার করা হয়েছিল। রাজনীতিবিদ এভা পেরনের মৃত্যুর ৫০ বছর উপলক্ষেও একটি কয়েন প্রকাশ করা হয়। সংবাদপত্রটির দাবি, হাজার পেসোর নোটে সামনের দিকে মেসির ছবি থাকবে। পিছন দিকে লেখা থাকবে ‘লা স্কালোনেতা’, যা কোচ লিয়োনেল স্কালোনির ডাকনাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE