Advertisement
২৩ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

শনিবার খেলার শুরু থেকে শেষ পর্যন্ত শুধু তিন জনের কথা ভেবেছেন লিয়োনেল মেসি, তাঁরা কারা?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফুটবল জীবনের বিশেষ ম্যাচ খেলতে নেমে মেসির মাথায় ছিল তিন জনের কথা। ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত শুধু তাঁদের কথাই ভেবেছেন আর্জেন্টিনার অধিনায়ক।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরিবার এবং সমর্থকদের সমর্থন আপ্লুত করেছে মেসিকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরিবার এবং সমর্থকদের সমর্থন আপ্লুত করেছে মেসিকে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১৩:৫৩
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নকআউট পর্বের প্রথম ম্যাচে দর্শকদের আবেগ, সমর্থন দেখে উচ্ছ্বসিত লিয়োনেল মেসি। যদিও পেশাদার ফুটবল জীবনের ১০০০তম ম্যাচ খেলার সময় শুধু তিন জনের কথা ভেবেছেন মেসি। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত বিশেষ তিন জন ছিলেন তাঁর ভাবনায়।

বাবার ফুটবল জীবনের বিশেষ ম্যাচ দেখতে স্টেডিয়ামে এসেছিল মেসির তিন ছেলে। যা ভাল খেলতে আরও উজ্জীবিত করেছে তাঁকে। মেসি বলেছেন, ‘‘খেলার শুরু থেকে শেষ পর্যন্ত শুধু সন্তানদের কথা ভেবেছি। ওরা বড় হচ্ছে। এখন অনেক বেশি ফুটবল বুঝতে পারে। তাই উপভোগও করছে। ওরা আসলে সারাক্ষণ ফুটবলের সঙ্গেই বসবাস করে। ফুটবল ওদের প্রভাবিত করে। খেলাটা উপভোগ করে। আর্জেন্টিনার সাধারণ মানুষদের মতোই ওরাও ভীষণ উত্তেজিত।’’

শনিবার রাতে মেসির খেলা মুগ্ধ করেছে ভক্তদের। তাঁর গোল অন্য মাত্রা দিয়েছে। ৩৫ মিনিটের মাথায় গোল করেন মেসি। সেই সময় গ্যালারিতে তাঁর স্ত্রী এবং পরিবারের বাকিরা আনন্দে লাফাতে থাকেন। চিৎকার করতে থাকেন মেসি এবং আর্জেন্টিনার জন্য। ম্যাচ শেষে মেসিকে সেই ভিডিয়ো দেখানো হয়। পরিবারের সেই উচ্ছ্বাস দেখে মেসির মুখেও দেখা যায় চওড়া হাসি। নিজের ১০০০তম ম্যাচে গোল করলেন মেসি। দলও জিতল। সেই সঙ্গে পরিবারের আনন্দ দেখে খুশি মেসিও। উল্লেখ্য, এ বারের বিশ্বকাপে মেসি যে জুতো পরে খেলছেন, তাতেও লেখা রয়েছে তাঁর স্ত্রী এবং তিন ছেলের নাম।

শনিবার বিশ্বকাপে নিজের নবম গোল করে মারাদোনাকে টপকে গিয়েছেন মেসি। তাঁর সামনে শুধু গ্যাব্রিয়েল বাতিস্তুতা। আর একটি গোল করলেই বিশ্বকাপে আর্জেন্টিনার পক্ষে সব থেকে বেশি গোল করার বাতিস্তুতার কৃতিত্বে ভাগ বসাবেন তিনি। অস্ট্রেলিয়াকে হারানোর পর মেসি বলেছেন, ‘‘দুর্দান্ত অনুভূতি হচ্ছে। সমর্থকদের সঙ্গে দারুণ একটা মুহূর্ত ভাগ করে নিতে পেরে খুব খুশি হয়েছি। জানি তাঁরা কত কষ্ট করে এখানে এসেছেন আমাদের সমর্থন করতে। এটাও জানি আর্জেন্টিনার প্রতিটি মানুষ কাতারে আসতে চান। সমর্থকদের সঙ্গে আমাদের দলের এই বন্ধনটা অসাধারণ। সমর্থকরা আমাদের অবিশ্বাস্য রকম ভালবাসেন। তাঁদের জীবনীশক্তি, খেলার প্রতি ভালবাসা, উচ্ছ্বাস সব কিছুই অবিশ্বাস্য।’’

মেসি আগেই জানিয়েছেন, কাতারই তাঁর ফুটবল জীবনের শেষ বিশ্বকাপ। অধরা বিশ্বকাপ এ বার দেশে নিয়ে যেতে মরিয়া মেসি। সৌদি আরবের কাছে প্রথম ম্যাচে অপ্রত্যাশিত ভাবে হেরে অভিযান করেছে আর্জেন্টিনা। তার পর দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছেন মেসিরা। গ্রুপের সেরা দল হিসাবেই উঠেছেন দ্বিতীয় রাউন্ডে। নক আউট পর্বের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে প্রতিযোগিতার শেষ আটেও জায়গা করে নিয়েছে তারা।

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ নেদারল্যান্ডস। আমেরিকাকে ৩-১ ব্যবধানে হারিয়ে শেষ আটে পৌঁছেছে বিশ্বকাপের কমলা ব্রিগেড। ১০ ডিসেম্বর শেষ আটের লড়াইয়ে মুখোমুখি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Lionel Messi Argentina family
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE