Advertisement
২০ মে ২০২৪
FIFA World Cup 2022

বিশ্বকাপের প্রথম ম্যাচেই হারল আর্জেন্টিনা, সৌদি আরবের কাছে কী ভাবে হারলেন মেসিরা

সৌদি আরবের বিরুদ্ধে খেলা শুরুর ১০ মিনিটের মধ্যে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দিলেন মেসি। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই দু’গোল করল সৌদি আরব। পিছিয়ে গেল আর্জেন্টিনা।

প্রথমার্ধে মেসির গোলে এগিয়ে গেলেও তা ধরে রাখতে পারলেন না মেসিরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই ২ গোল খেল আর্জেন্টিনা।

প্রথমার্ধে মেসির গোলে এগিয়ে গেলেও তা ধরে রাখতে পারলেন না মেসিরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই ২ গোল খেল আর্জেন্টিনা। ছবি: ইমাগো

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১৫:৪২
Share: Save:
  • দুর্দান্ত বিশ্বকাপ অভিযান শুরু লিয়োনেল মেসির। বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে খেলা শুরুর ১০ মিনিটের মধ্যে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দিলেন মেসি। পেনাল্টি থেকে গোল করলেন তিনি। ভার প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। গোল করতে কোনও ভুল করেননি মেসি।
  • খেলার শুরু থেকেই দাপট রেখেছিল আর্জেন্টিনা। ছন্দে শুরু করেন মেসিও। প্রথম ২ মিনিটের মধ্যেই এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। ডান প্রান্তে বল পেয়ে বক্সের কাছে এসে লাউতারো মার্তিনেজের দিকে বাড়ান দি মারিয়া। মার্তিনেজের ব্যাক হিল ধরে বাঁ পায়ের মাটি ঘেঁষা শটে গোল করার চেষ্টা করেন মেসি। কিন্তু গোড়ালির দিকে বল লাগায় ঠিক জায়গায় বল যায়নি। ডান দিকে ঝাঁপিয়ে বাঁচিয়ে দেন সৌদির গোলরক্ষক।
  • ২২ মিনিটের মাথায় আরও এক বার সৌদি আরবের জালে বল জড়ান মেসি। কিন্তু লাইন্সম্যান অফসাইডের পতাকা তোলেন। মেসির উদ্দেশে যখন বল বাড়ানো হয়েছিল, তখনই অল্পের জন্য অফসাইডের ফাঁদে ছিলেন তিনি। তাই গোল বাতিল করেন রেফারি।
  • পাঁচ মিনিট পরে আরও এক বার গোল করে আর্জেন্টিনা। এ বার গোল করেন লাউতারো মার্তিনেজ। প্রথমে গোল দিয়ে দেন রেফারি। কিন্তু পরে ভার প্রযুক্তির সাহায্যে দেখা যায় অফসাইডে ছিলেন মার্তিনেজ। তাই গোল বাতিল হয়।
  • একটু গা-জোয়ারি ফুটবল খেলছিল সৌদি আরব। মেসিকে জোনাল মার্কিংয়ে রাখার চেষ্টা করছিল তারা। তাই বার বার জায়গা বদল করে খেলছিলেন মেসি। ৩৪ মিনিটের মাথায় মেসির পাস থেকে আবার গোল করেন মার্তিনেজ। কিন্তু সেটিও অফসাইডের কারণে বাতিল করেন রেফারি। প্রথমার্ধেই অফসাইডের কারণে আর্জেন্টিনার তিনটি গোল বাতিল হল।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

  • দ্বিতীয়ার্ধের শুরুটা ভাল হল না আর্জেন্টিনার। দলের রক্ষণের ভুলে ৪৮ মিনিটের মাথায় গোল করলেন সালে আলশেহরি। সমতা ফেরাল সৌদি আরব।
  • পাঁচ মিনিটের মধ্যে দ্বিতীয় গোল খেল আর্জেন্টিনা। বক্সের বাইরে বল পেয়ে ডান পায়ের শটে গোল করলেন সালেম আলদাওশারি। ১-২ গোলে পিছিয়ে পড়লেন মেসিরা।
  • শেষ রক্ষা হল না। মেসিরা প্রথম ম্যাচেই হেরে গেলেন। সৌদি আরবের কাছে পরাজিত ১-২ গোলে।
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE