Advertisement
২৩ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরলেন মেসিরা, ভোরে উত্তাল আর্জেন্টিনা, প্রকাশ্যে ভিডিয়ো

বিমানবন্দরের বাইরে রাস্তায় কাতারে কাতারে মানুষ। তাঁরা দাঁড়িয়ে আর্জেন্টিনা দলকে ট্রফি হাতে দেখার জন্য। গোটা দেশ উদ্বেল।

বিশ্বকাপ জিতে দেশে ফিরলেন মেসিরা। বিমান থেকে নামছেন মেসি ও কোচ স্কালোনি।

বিশ্বকাপ জিতে দেশে ফিরলেন মেসিরা। বিমান থেকে নামছেন মেসি ও কোচ স্কালোনি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১৩:০৭
Share: Save:

বিশ্বকাপ জিতে দেশে পা রাখলেন মেসিরা। বুয়েনস আইরেসে পা দেওয়ার সঙ্গে সঙ্গে উষ্ণ অভ্যর্থনা জানানো হল মেসিদের। বিমানবন্দরের বাইরে রাস্তায় কাতারে কাতারে মানুষ। তাঁরা দাঁড়িয়ে আর্জেন্টিনা দলকে ট্রফি হাতে দেখার জন্য। গোটা দেশ উদ্বেল।

মঙ্গলবার ভোরে রোম থেকে মেসিদের বিমান নামে বুয়েনস আইরেসের ইজেইজা আন্তর্জাতিক বিমানবন্দরে। আগে থেকেই বিমানবন্দর ও তার বাইরে ভিড় জমেছিল। বিমান থেকে প্রথমেই বিশ্বকাপ ট্রফি হাতে নেমে আসেন মেসি ও দলের কোচ স্কালোনি। তার পরে বাকি ফুটবলাররা নামেন।

আর্জেন্টিনার বিমান কখন বুয়েনস আইরেসে নামবে তার দিকে নজর ছিল সে দেশের মানুষের। স্থানীয় এক সংবাদপত্র জানিয়েছে, ১ লক্ষ ৭৬ হাজার মানুষ অ্যাপের মাধ্যমে বিমানের অবতরণের দিকে নজর রেখেছিলেন। বিমানবন্দরেই অপেক্ষা করছিল বিশেষ বাস। সেখানে লেখা ‘বিশ্বচ্যাম্পিয়ন’। সেই বাসে করে বিমানবন্দরের বাইরে বার হন মেসিরা।

আর্জেন্টিনায় পৌঁছে মেসিরা কী ভাবে উৎসব করবেন তা আগে থেকে ঠিক করে নিয়েছে সে দেশের ফুটবল সংস্থা। আর্জেন্টিনার ফুটবল সংস্থা টুইট করে জানিয়েছে, “মঙ্গলবার বুয়েনস আইরেসের ওবেলিস্কে গিয়ে উৎসব করবে বিশ্বকাপজয়ী ফুটবল দল। সেখানে উপস্থিত থাকবেন সমর্থকরাও।”

তবে বিমানের মধ্যেই উৎসব শুরু করেছিলেন আর্জেন্টিনার ফুটবলাররা। লাউতারো মার্তিনেসের ড্রাম বাজানোর তালে নাচেন মেসিরা। পাশাপাশি গান গাইতে দেখা যায় এনজো ফের্নান্দেসকে। তার ছবি বেরিয়েছে সমাজমাধ্যমে। আরও একটি ছবিতে দেখা গিয়েছে, গায়ে আর্জেন্টিনার পতাকা নিয়ে, আকাশি রোদচশমা পরে, গলায় বিশ্বকাপের পদক ঝুলিয়ে বসে রয়েছেন মেসিরা।

রবিবার ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে গিয়েছিলেন মেসিরা। পেনাল্টি থেকে গোল করেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক। ব্যবধান বাড়ান অ্যাঙ্খেল দি মারিয়া। সেই দু’টি গোলই দ্বিতীয়ার্ধে শোধ করে দেন ফান্সের কিলিয়ান এমবাপে। অতিরিক্ত সময়ে দু’টি দলই একটি করে গোল করেন। মেসি এবং এমবাপের গোলের সংখ্যা বাড়ে। খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-২ ব্যবধানে ফাইনাল জিতে নেন মেসিরা।

বিশ্বকাপ জেতায় স্বপ্ন পূরণ হয়েছে মেসির। ক্লাব ফুটবলে প্রায় সব ট্রফি জিতলেও দেশের জার্সিতে বিশ্বকাপ অধরা ছিল তাঁর। এ বারই নিজের শেষ বিশ্বকাপ খেলতে নেমেছিলেন লিয়ো। আর শেষ বারে বাজিমাত করেছেন তিনি। সেই সঙ্গে প্রতিযোগিতার সেরা ফুটবলারের পুরস্কার সোনার বলও পেয়েছেন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE