Advertisement
০৫ মে ২০২৪
Lionel Messi

মেসিদের অভ্যর্থনা জানাতে ভোররাতে ঢোল নিয়ে হাজার হাজার ভারতীয়, গোহারা আর্জেন্টিনীয়রা

মেসিদের এক ঝলক দেখতে প্রায় গোটা রাতই সমর্থকেরা কাটিয়েছেন বিমানবন্দরে। অবশেষে ভোর চারটে নাগাদ মেসিদের বিমান ছোঁয় দোহার মাটি। ভারত এবং আর্জেন্টিনার সমর্থকেরা চিৎকারে ফেটে পড়েন।

মেসিদের এক ঝলক দেখতে প্রায় গোটা রাতই সমর্থকরা কাটিয়েছেন বিমানবন্দরে।

মেসিদের এক ঝলক দেখতে প্রায় গোটা রাতই সমর্থকরা কাটিয়েছেন বিমানবন্দরে। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৯:৪০
Share: Save:

বিশ্বকাপ খেলতে কাতার পৌঁছেই অভূতপূর্ব অভ্যর্থনা পেলেন লিয়োনেল মেসিরা। ভোররাতেও আর্জেন্টিনা দলকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে হাজির হয়েছিলেন হাজার হাজার দর্শক। তার মধ্যে বেশির ভাগই ছিলেন ভারতীয়। আর্জেন্টিনার যে সব সমর্থক ইতিমধ্যেই কাতারে পৌঁছে গিয়েছেন, তাঁরাও হাজির ছিলেন বিমানবন্দরে।

মেসিদের এক ঝলক দেখতে প্রায় গোটা রাতই সমর্থকরা কাটিয়েছেন বিমানবন্দরে। অবশেষে ভোর চারটে নাগাদ মেসিদের বিমান ছোঁয় দোহার মাটি। তার আগে থেকেই ছড়িয়ে পড়ে উন্মাদনা। দোহার রাস্তায় রাস্তায় আর্জেন্টিনার পতাকা নিয়ে নাচগান শুরু করে দেন সমর্থকেরা। ভারতীয় সমর্থকেরা হাজির হয়েছিলেন ঢাকঢোল নিয়ে। মেসিরা বিমান থেকে নামতেই ড্রাম বাজানো শুরু হয়ে যায়। বাকিরা হাতে পতাকা নিয়েই সমস্বরে চিৎকার করতে থাকেন। স্বাভাবিক ভাবেই মেসির নাম ছিল সবার মুখে। মেসি নিজেও অভ্যর্থনা দেখে খুশি হন। হাসতে হাসতে তাঁকে টিম বাসে উঠে পড়তে দেখা যায়। বাস ঘিরেও চলে সমর্থকদের উন্মাদনা।

আর্জেন্টিনায় নামার পরেই অবশ্য দুঃসংবাদ ছড়িয়ে পড়েছে মেসিদের শিবিরে। দলের তরফে জানানো হয়েছে, নিকোলাস গঞ্জালেস এবং জোয়াকুইন কোরিয়া ছিটকে গিয়েছেন দল থেকে। বৃহস্পতিবার অনুশীলন করতে গিয়ে চোট পান গঞ্জালেস। তাঁর বদলে আতলেতিকো মাদ্রিদের ফুটবলার অ্যাঙ্খেল কোরিয়াকে নেওয়া হয়েছে। একই সঙ্গে জানানো হয়েছে, ২৬ জনের দল থেকে চোটের কারণে বাদ দেওয়া হয়েছে জোয়াকুইনকে। ইন্টার মিলানের এই ফুটবলারের বদলে দলে নেওয়া হয়েছে আটলান্টা ইউনাইটেডের ফরোয়ার্ড থিয়াগো আলমাদাকে।

সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ম্যাচে একটি গোল করেন জোয়াকুইন। তাঁর জায়গায় দলে আসা আলমাদা আমেরিকার মেজর লিগ সকারে খেলা আর্জেন্টিনার প্রথম ফুটবলার হিসাবে বিশ্বকাপে খেলবেন। সেপ্টেম্বরে হন্ডুরাসের বিরুদ্ধে একটি প্রদর্শনী ম্যাচে আর্জেন্টিনার হয়ে তাঁর অভিষেক হয়। প্রসঙ্গত, আগামী মঙ্গলবার সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। চার দিন পরে তাদের খেলা মেক্সিকোর বিরুদ্ধে। শেষ ম্যাচ খেলবে পোল্যান্ডের বিপক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE