Advertisement
০৮ মে ২০২৪
Lionel Messi

বিশ্বকাপের আগেই জোড়া ধাক্কা মেসির আর্জেন্টিনার, দল থেকে ছিটকে গেলেন দুই ফুটবলার

আর্জেন্টিনার দলে যে বদল হতে পারে, সেটা আগেই বলেছিলেন কোচ লিয়োনেল স্কালোনি। সেই আশঙ্কাই সত্যি হল। ছিটকে গেলেন দু’জন।

ধাক্কা খেল মেসির আর্জেন্টিনা।

ধাক্কা খেল মেসির আর্জেন্টিনা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৮:১৩
Share: Save:

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই ধাক্কা খেল লিয়োনেল মেসির আর্জেন্টিনা। চোটের কারণে ছিটকে গেলেন দুই ফুটবলার। তাঁদের মধ্যে এক জন বুধবার প্রস্তুতি ম্যাচেও খেলেছেন। তার পরে অনুশীলন করতে গিয়ে চোট পেয়েছেন। আর এক ফুটবলারের আগে থেকেই চোট ছিল। দুই পরিবর্ত ফুটবলারের নামও ঘোষণা করা হয়েছে আর্জেন্টিনা ফুটবল সংস্থার তরফে।

মেসির দেশের তরফে জানানো হয়েছে, নিকোলাস গঞ্জালেস এবং জোয়াকুইন কোরিয়া ছিটকে গিয়েছেন দল থেকে। বৃহস্পতিবার অনুশীলন করতে গিয়ে চোট পান গঞ্জালেস। তাঁর বদলে আতলেতিকো মাদ্রিদের ফুটবলার অ্যাঙ্খেল কোরিয়াকে নেওয়া হয়েছে। একই সঙ্গে জানানো হয়েছে, ২৬ জনের দল থেকে চোটের কারণে বাদ দেওয়া হয়েছে জোয়াকুইনকে। ইন্টার মিলানের এই ফুটবলারের বদলে দলে নেওয়া হয়েছে আটলান্টা ইউনাইটেডের ফরোয়ার্ড থিয়াগো আলমাদাকে।

সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ম্যাচে একটি গোল করেন জোয়াকুইন। তাঁর জায়গায় দলে আসা আলমাদা আমেরিকার মেজর লিগ সকারে খেলা আর্জেন্টিনার প্রথম ফুটবলার হিসাবে বিশ্বকাপে খেলবেন। সেপ্টেম্বরে হন্ডুরাসের বিরুদ্ধে একটি প্রদর্শনী ম্যাচে আর্জেন্টিনার হয়ে তাঁর অভিষেক হয়। প্রসঙ্গত, আগামী মঙ্গলবার সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। চার দিন পরে তাদের খেলা মেক্সিকোর বিরুদ্ধে। শেষ ম্যাচ খেলবে পোল্যান্ডের বিপক্ষে।

আর্জেন্টিনার দলে যে বদল হতে পারে, সেটা আগেই বলেছিলেন কোচ লিয়োনেল স্কালোনি। বুধবার আমিরশাহির বিরুদ্ধে তিনি খেলাননি ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস গঞ্জালেস, আলেজান্দ্রো গোমেজ় এবং পাওলো ডিবালাকে। শারীরিক অস্বস্তি থাকার কারণে তাঁদের খেলানো হয়নি। ম্যাচের পর স্কালোনি বলেন, “আমাদের দলে বেশ কিছু সমস্যা রয়েছে। আমাদের হাতে এখনও সময় রয়েছে দল বদলানোর। আশা করি দল বদলাতে হবে না। কিন্তু একটা সম্ভাবনা থেকেই যাচ্ছে।”

দল থেকে কাকে বাদ দেওয়া হবে, সে ব্যাপারে তখন মুখ খোলেননি স্কালোনি। বলেছেন, “কাকে বাদ দেব সেটা ঠিক করিনি। তবে এমন কিছু ফুটবলার রয়েছে যারা শারীরিক ভাবে সুস্থ নয়। তাই জন্যেই আজকের ম্যাচ থেকে ওদের বাদ দেওয়া হয়েছে। খেলালে সেটা ঝুঁকি নেওয়া হয়ে যেত। আগামী দিনে আমাদের সাবধান থাকতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE