Advertisement
১৮ মে ২০২৪
Cristiano Ronaldo

বিশ্বকাপ শেষে বিপদ ঘনাচ্ছে রোনাল্ডোর জন্য, আর খেলতে দেখা যাবে তো তাঁকে

২০ নভেম্বর থেকে শুরু হবে কাতার বিশ্বকাপ। সেখানে পর্তুগালের হয়ে খেলবেন রোনাল্ডো। সেই খেলা শেষ হলে আর দেখা যাবে রোনাল্ডোকে?

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে আর দেখা যাবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে?

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে আর দেখা যাবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৭:২৫
Share: Save:

পর্তুগালের হয়ে ফুটবল বিশ্বকাপে খেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার পর কী হবে? তারকা ফুটবলারকে কী আর খেলতে দেখা যাবে? সেই প্রশ্ন উঠতে শুরু করেছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে রোনাল্ডোকে আর খেলতে দেখা যাবে না বলেই মনে করা হচ্ছে। সেই দলের কোচ এরিক টেন হ্যাগ জানিয়েছেন যে, তিনি রোনাল্ডোকে খেলাতে ইচ্ছুক নন। এমন অবস্থায় বিশ্বকাপ শেষে কী আর খেলতে দেখা যাওয়া সম্ভব?

এক সাক্ষাৎকারে রোনাল্ডো এমন কিছু মন্তব্য করেন যা মেনে নেয়নি তাঁর ক্লাব এবং কোচ। এর পরেই ক্লাবের কর্তাদের সঙ্গে আলোচনা হয় টেন হ্যাগের। এক সংবাদমাধ্যম সূত্রে খবর, ম্যাঞ্চেস্টারের কোচ ইতিমধ্যেই ঠিক করে ফেলেছেন যে, রোনাল্ডোকে তিনি আর তাঁর দলে খেলাবেন না। ক্লাবের অন্য ফুটবলাররা যাতে অনুপ্রাণিত হন, সেই কারণে রোনাল্ডোকে দলে চাইছিলেন কোচ। কিন্তু তিনি চান না রোনাল্ডোকে রাখার জন্য দলের ঐক্য নষ্ট হোক।

এই মরসুমে ছেলেদের ফুটবলে সব থেকে বেশি গোল করা ফুটবলার মাত্র চারটি লিগ ম্যাচে প্রথম থেকে খেলার সুযোগ পেয়েছেন। রোনাল্ডো আগেই ক্লাব ছাড়তে চেয়েছিলেন। কিন্তু সেই সময় তাঁকে ছাড়তে চায়নি ম্যাঞ্চেস্টার। চেলসি চেয়েছিল রোনাল্ডোকে সই করাতে। যদিও তাদের কোচ থমাস টুসেল চাননি। সৌদি আরবের একটি ক্লাবও রোনাল্ডোকে দলে নিতে বিশাল অঙ্কের টাকা দিতে রাজি।

সূত্রের খবর, রোনাল্ডোর দেওয়া সাক্ষাৎকারের পর আর তাঁকে রাখতে রাজি নয় ক্লাব। রোনাল্ডোর চুক্তি ছিঁড়ে ফেলতেও রাজি ক্লাবের কর্তারা। ২০২১ সালে ম্যাঞ্চেস্টারে যোগ দেন রোনাল্ডো। ম্যাঞ্চেস্টার সিটি সেই সময় রোনাল্ডোকে নিতে ইচ্ছুক ছিল। কিন্তু ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাঁকে শেষ মুহূর্তে সই করায়। রোনাল্ডোর সঙ্গে দু’বছরের জন্য চুক্তি করেন তারা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে না পারায় এই মরসুমেই ক্লাব ছাড়তে চেয়েছিলেন রোনাল্ডো। শেষ পর্যন্ত যা সম্ভব হয়নি।

ম্যাঞ্চেস্টার যদি রোনাল্ডোকে না খেলায় তা হলে বিশ্বকাপের পর তাঁকে আর এই মরসুমে খেলতে দেখা যাবে না। যদি ম্যাঞ্চেস্টার তাঁকে মরসুমের মাঝপথে ছেড়ে দিতে রাজি থাকে, তা হলে অন্য কোনও ক্লাবে যোগ দিলে খেলতে পারেন রোনাল্ডো। তা না হলে আপাতত বেশ কিছু মাস রোনাল্ডোর খেলা দেখা থেকে বঞ্চিত থাকতে হবে সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE