Advertisement
০৫ মে ২০২৪
FIFA World Cup 2022

‘আমাকে বাদ দিলে আমার দেখা সেরা ফুটবলার…’, কার নাম নিলেন রোনাল্ডো

রোনাল্ডোকে ম্যাঞ্চেস্টার আর রাখবে কি না, আশঙ্কা তৈরি হয়েছে। রোনাল্ডো একাধিক এমন মন্তব্য করেছেন যা, ম্যাঞ্চেস্টার এবং দলের কোচ ভাল ভাবে নেননি। সেখানে আর কার সম্পর্কে বললেন রোনাল্ডো?

একের পর এক বিস্ফোরণ ঘটিয়ে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

একের পর এক বিস্ফোরণ ঘটিয়ে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৮:৩১
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একের পর এক বিস্ফোরক মন্তব্য সামনে আসছে। সাক্ষাৎকারের শেষ ভাগ প্রকাশিত হয়েছে বৃহস্পতিবার রাতে। সেখানে লিয়োনেল মেসি সম্পর্কে বলেন রোনাল্ডো। এর আগে এক বার মেসির সঙ্গে রেস্তরাঁয় খেতে যাওয়ার কথা বলেছিলেন তিনি। এ বার বললেন তাঁর সঙ্গে মেসির বন্ধুত্বের কথা।

মেসি সম্পর্কে সেই সাক্ষাৎকারে রোনাল্ডো বলেন, “দারুণ ফুটবলার। ও জাদু জানে। ১৬ বছর ধরে আমরা বিশ্ব ফুটবলের মঞ্চে রয়েছি। ভাবা যায়, ১৬ বছর হয়ে গিয়েছে। ওর সঙ্গে আমার দারুণ সম্পর্ক। আমরা হয়তো এমন বন্ধু নই যে একে অপরের বাড়ি গিয়ে থাকি। বা ফোনে গল্প করি। কিন্তু আমরা সতীর্থের মতো। ও এমন একজন মানুষ যাকে আমি শ্রদ্ধা করি। ও আমার সম্পর্কেও বিভিন্ন জায়গায় কথা বলে। ওর স্ত্রী এবং আমার বান্ধবী, দু’জনেই আর্জেন্টিনার বাসিন্দা। ওদের মধ্যেও শ্রদ্ধার সম্পর্ক। মেসি সম্পর্কে আর কী বলব? ও এমন একজন ফুটবলার যে, বিশ্ব ফুটবলে দারুণ কীর্তি গড়ে।”

মেসি কি বিশ্বের সেরা ফুটবলার? রোনাল্ডোকে এই প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমাকে বাদ দিলে মেসিই মনে হয় বিশ্বের সেরা ফুটবলার। জিনেদিন জিদান আছে। তবে আমি যাদের সঙ্গে খেলেছি এবং লড়াই করেছি তাদের মধ্যে মেসিই সেরা।”

বিশ্বকাপে খেলার প্রস্তুতি নিচ্ছেন রোনাল্ডো। কাতারে পৌঁছে গিয়েছেন মেসিও। তাঁরা যদিও এক গ্রুপে নেই। তাই গ্রুপ পর্বে দেখা হওয়ার কোনও সম্ভাবনা নেই। রোনাল্ডোকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আর রাখবে কি না সেই নিয়েও আশঙ্কা তৈরি হয়েছে। রোনাল্ডো একাধিক এমন মন্তব্য করেছেন যা, ম্যাঞ্চেস্টার এবং সেই দলের কোচ এরিক টেন হ্যাগ ভাল ভাবে নেননি। এখন দেখার বিশ্বকাপ থেকে ফিরে আসার পর ম্যাঞ্চেস্টার আর তাঁকে খেলায় কি না। টেন হ্যাগ যদিও রোনাল্ডোকে দলে রাখতে রাজি নন বলেই জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE