Advertisement
২৫ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

বিশ্বকাপে পথ দুর্ঘটনায় ফুটবল দলের বাস, কাতারের ট্রাফিক নিয়েও বিতর্ক

কাতারে বিভিন্ন সমস্যার মাঝে এ বার নতুন বিপদ হিসাবে যোগ হল ট্রাফিক। মাঠে খেলতে নামার আগে রাস্তায় দুর্ঘটনার মুখে বিশ্বকাপ খেলতে আসা দল।

ব্রাজিলের বিরুদ্ধে হেরে যায় সুইৎজ়ারল্যান্ড।

ব্রাজিলের বিরুদ্ধে হেরে যায় সুইৎজ়ারল্যান্ড। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১২:৫৩
Share: Save:

মাঠে ব্রাজিলের বিরুদ্ধে ০-১ গোলে হেরে যায় সুইৎজ়ারল্যান্ড। ক্যাসেমিরোর গোলে হেরে যায় রজার ফেডেরারের দেশ। ম্যাচে ব্রাজিলকে কোনও ধাক্কা দিতে পারেনি তারা। কিন্তু মাঠে আসার আগেই ধাক্কা দিয়েছিল সুইৎজ়ারল্যান্ড। একটি পুলিশের গাড়িতে ধাক্কা মারে তাদের বাস।

কাতারের স্টেডিয়াম ৯৭৪-এ ছিল ব্রাজিল-সুইৎজ়ারল্যান্ড ম্যাচ। মাঠে আসার পথে বিরাট ট্রাফিকের মাঝে পড়েছিল সুইসদের বাস। ভাগ্যিস গতি কম ছিল। সেই কারণে বড় কোনও দুর্ঘটনা হয়নি। কেউ আহত হননি। বাসের চালকের ভুলেই দুর্ঘটনা ঘটে। সামনে থাকা পুলিশের গাড়িতে ধাক্কা মারে বাসটি। ভারতীয় সময় রাত ৯.৩০ মিনিটে ম্যাচ ছিল। মাঠে যাওয়ার আগেই দুর্ঘটনাটি ঘটে।

মাঠে পৌঁছে অনুশীলনের সময় কোনও রকম অসুবিধা দেখা যায়নি জের্ডান শাকিরিদের মধ্যে। ক্যামেরুনকে হারিয়ে ব্রাজিলের বিরুদ্ধে খেলতে নামা সুইসরা চাইছিলেন সেই ছন্দ ধরে রাখতে। কিন্তু তা সম্ভব হয়নি। পর পর দু’টি ম্যাচ জিতে প্রি-কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলে ব্রাজিল। সুইৎজ়ারল্যান্ড যদিও তিন পয়েন্টেই আটকে রইল। শেষ ম্যাচে তারা খেলবে সার্বিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে তাদের জিততে হবে। তা হলেই প্রি-কোয়ার্টারে পৌঁছে যাবে তারা। হেরে গেলেও তারা যেতে পারে যদি ব্রাজিল হারিয়ে দেয় ক্যামেরুনকে। কিন্তু শেষ ম্যাচে ক্যামেরুন জিতে গেলে সুইৎজ়াল্যান্ডকে জিততে হবে। না হলে গোল পার্থক্যের দিকে তাকিয়ে থাকতে হবে।

সেই বাস দুর্ঘটনা।

সেই বাস দুর্ঘটনা। ছবি: টুইটার

ব্রাজিলের বিরুদ্ধে প্রথম একাদশে ছিলেন না সুইসদের অন্যতম সেরা ফুটবলার শাকিরি। যা অবাক করে দিয়েছে অনেককে। প্রথম ম্যাচে শাকিরির পাস থেকেই গোল পেয়েছিল সুইৎজ়ারল্যান্ড। শাকিরিকে বসিয়ে রাখা তাই ভুল বলেই মনে করছেন অনেকে। তাঁকে পরেও নামানো হয়নি। যদিও শাকিরির কোনও চোট আছে কি না সেই সম্পর্ক কিছু বলা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Switzerland Brazil Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE