Advertisement
০৪ মে ২০২৪
Lionel Messi

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জয় আর্জেন্টিনার সেরা ম্যাচ নয়, সাফ বলে দিলেন মেসিদের কোচ

অনেকেই তাই বলছেন, সাম্প্রতিক কালে এটাই আর্জেন্টিনার খেলা সেরা ম্যাচ। তবে আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি জানিয়েছেন, এর থেকেও ভাল ম্যাচ খেলেছেন তাঁরা।

ম্যাচের পর মেসির সঙ্গে কোচ।

ম্যাচের পর মেসির সঙ্গে কোচ। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২০:৪৪
Share: Save:

ব্রাজিলের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে যে লড়াই দিয়েছিল ক্রোয়েশিয়া, অনেকেই তাই ভেবেছিলেন সেমিফাইনালে আর্জেন্টিনার কাজ সহজ হবে না। কিন্তু লিয়োনেল মেসিরা অনায়াসে ৩-০ জিতে উঠে গিয়েছেন ফাইনালে। অনেকেই তাই বলছেন, সাম্প্রতিক কালে এটাই আর্জেন্টিনার খেলা সেরা ম্যাচ। তবে আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি জানিয়েছেন, এর থেকেও ভাল ম্যাচ খেলেছেন তাঁরা। পাশাপাশি ভূয়সী প্রশংসা করেছেন লিয়োনেল মেসির।

মেসি সম্পর্কে কথা বলতে গিয়ে প্রশংসায় মুগ্ধ স্কালোনি। বলেছেন, “অনেকে হয়তো বলেন আমরা নিজেরা আর্জেন্টিনীয় বলে মেসির এত প্রশংসা করি। তবে আমি মনে করি মেসি ইতিহাসের সর্বকালের সেরা। কোনও সন্দেহ নেই। নিজের শক্তি বা ক্ষমতা বাকি সতীর্থদের মধ্যে সঞ্চারিত করে। ওকে দলে পেয়ে আমরা ভাগ্যবান।”

সম্প্রতি ফুটবলজীবনের ১০০০তম ম্যাচ খেলেছেন মেসি। নামের পাশে ৪১টি ট্রফি রয়েছে। নামের পাশে রয়েছে অসংখ্য গোল এবং অ্যাসিস্ট। তবে এখনও ফিফা বিশ্বকাপ হাতে তুলতে পারেননি তিনি। সেই অভীষ্ট লক্ষ্য পূরণের থেকে আর এক ধাপ দূরে তিনি।

বুধবারের ম্যাচে আর্জেন্টিনার পারফরম্যান্স নিয়ে স্কালোনি বলেছেন, “সব ম্যাচ সমান হয় না। আমাদের আয়ত্তের বাইরে চলে যায়। কখনও সখনও বিপক্ষ আপনাকে টেক্কা দিতে পারে। সেই মুহূর্তে গোটা দল ঐক্যবদ্ধ হয়ে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী খেলে। কী ভাবে সেই পরিস্থিতিতে খেলতে হবে সেটা নিজেরাই বুঝে নেয়। আমার মনে হয়, এর থেকেও ভাল ম্যাচ খেলেছি। তবে আজ যে প্রতিপক্ষের বিরুদ্ধে খেললাম এবং যে জায়গায়, তা অনেক বড়। এই ধরনের দলের বিরুদ্ধে জেতা সহজ নয়। এই জন্যেই ও বিশ্বকাপের রানার্স হয়েছে।”

স্কালোনি মুগ্ধ ইউলিয়ান আলভারেসকে দেখেও। তাঁর কথায়, “শুধু দুটো গোল করেছে বলেই নয়, এমনিতেই ইউলিয়ান খুবই ভাল ফুটবলার। ক্রোয়েশিয়ার মিডফিল্ডারদের বিরুদ্ধে দুর্দান্ত টক্কর দিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE